১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিদেশ যেতে দালাল থেকে সতর্ক থাকুন : প্রবাসীকল্যাণ মন্ত্রী

প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমদ - ছবি - সংগৃহীত

দালাল দ্বারা প্রতারিত হয়ে যাতে কেউ অবৈধভাবে বিদেশে গমন না করেন সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

শনিবার কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে সিলেট জেলা পুলিশ লাইন্সে জেলা পুলিশ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহবান জানান।

বিদেশ গমনেচ্ছুদের উদ্দেশ্যে মন্ত্রী ইমরান আহমদ বলেন, সরকার বৈধভাবে বিদেশে যাওয়া ও কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছে। প্রবাসে অনেকেই দালালদের মাধ্যমে গিয়ে বিপদে পড়েন। সেজন্য আমাদের সর্তক থাকতে হবে।

তিনি বলেন, দালালদের অপতৎপরতা নিয়ন্ত্রণ করার জন্য সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। ভবিষ্যতে আরো কঠোর পদক্ষেপ নেয়া হবে।

মানুষের দোড়গোড়ায় সেবা পৌঁছে দিতে পুলিশ কাজ করে যাচ্ছে মন্তব্য করে মন্ত্রী বলেন, ‘পুলিশ জনগণের বন্ধু। কোনো সমস্যা দেখা দিলে সবার আগেই ছুটে যায় পুলিশ। সিলেটে চোরাচালান বেড়েছে, এ জন্য জেলা পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশকে আরো সচেতন ও সতর্ক থাকতে হবে। সেইসাথে চোরাচালানের সাথে জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে।’

সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, জেলা কমিউনিটি পুলিশিং সাধারণ সম্পাদক এম জেড মৌলা চৌধুরী প্রমুখ।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল!

সকল