২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পদ্মা সেতুর ৩৫তম স্প্যান বসেছে

পদ্মা সেতুর ৩৫তম স্প্যান বসেছে - ছবি সংগৃহীত

মাত্র ছয় দিনের ব্যবধানে পদ্মা সেতুর ২-বি নামের ৩৫তম স্প্যানটি বসানো হয়েছে। শনিবার দুপুর ২টা ৪০ মিনিটে মাওয়া প্রান্তের ৮ ও ৯ নম্বর খুঁটির ওপর সফলভাবে স্প্যানটি স্থাপন করা হয়। এই স্প্যানটি বসানোর মধ্য দিয়ে পদ্মা সেতুর লা ৫ হাজার ২৫০ কিলোমিটার এখন দৃশ্যমান হলো ।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের বলেন, এর আগে সকাল ৯টা ২০ মিনিটে মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটি নিয়ে রওয়ানা দিয়ে এক কিলোমিটার দূরের ৮ ও ৯ নম্বর খুঁটির কাছে স্প্যানবাহী জাহাজ ‘তিয়ন ই’ নোঙর করা হয়। পরে এ্যাংকরিংসহ অন্যান্য অনুষঙ্গিক কাজ শেষ করে দুপুর ২টা ৪০ মিনিটে স্প্যানটি স্থাপন করা হয়।

চলতি মাসেই পদ্মা সেতুর ৪টি স্প্যান স্থাপন করা হলো। আর অপর ৬টি স্প্যান ডিসেম্বরের ১০ তারিখ নাগদ স্থাপন করা হবে বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

২০১৪ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর নির্মাণকাজ শুরু করা হয়। ৪২টি খুটির ওপর ৪১টি স্প্যান বসিয়ে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু নির্মাণ করা হবে। সবকটি খুঁটি এরই মধ্যে দৃশ্যমান হয়েছে এবং ৩৫টি স্প্যান বসে গেছে। সেতুর মূল আকৃতি হবে দোতলা। পদ্মা সেতুর নির্মাণকাজ সম্পূর্ণ হওয়ার পর ২০২১ সালেই খুলে দেয়া হবে বলে আশা করা যাচ্ছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের মধুখালীর পঞ্চপল্লীর ঘটনায় ৩ মামলা তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের

সকল