২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

টেলিনরের শীর্ষ নির্বাহী হলেন বাংলাদেশের রেনেকা

রেনেকা আহমেদ অন্তু - ছবি : সংগৃহীত

গ্রামীণফোনের মূল কোম্পানি টেলিনর গ্রুপে শীর্ষ নির্বাহীর দায়িত্ব পেলেন বাংলাদেশের রেনেকা আহমেদ অন্তু। তবে তা মাত্র এক দিনের জন্য।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন জানিয়েছে, রেনেকা আহমেদকে দেয়া এই এক দিনের দায়িত্ব মূলত প্রতীকী। আন্তর্জাতিক কন্যা শিশু দিবস পালনের অংশ হিসেবে প্রতিবছরের এই দিনে এমনটি করা হয়। এদিন তরুণীদের সাম্য, স্বাধীনতা ও প্রতিনিধিত্বে উৎসাহ দিতে শীর্ষস্থানীয় পদে এক দিনের জন্য তরুণ নারীদের প্রতীকী দায়িত্ব দেয়া হয়। এবার টেলিনর বেছে নিয়েছে বাংলাদেশের রেনেকাকে।

গ্রামীণফোন থেকে জানানো হয়েছে, নৃবিজ্ঞানে পড়াশোনা করা রেনেকা অল্পবয়স থেকে সমাজে নারী অধিকার ও লৈঙ্গিক সমতা নিয়ে কাজ করে আসছেন। ২০২০ সালে ইয়ুথ অ্যাডভোকেট হিসেবে তিনি শীর্ষ পর্যায়ে রাজনৈতিক ফোরামে অংশগ্রহণ করেন।

এদিকে, এক দিনের জন্য টেলিনর গ্রুপের এক্সিকিউটিভ হয়ে এক প্রতিক্রিয়ায় রেনেকা বলেন, আমাকে এমন অসাধারণ অভিজ্ঞতা গ্রহণের সুযোগ করে দেয়ায় আমি গ্রামীণফোন, টেলিনর গ্রুপ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কাছে কৃতজ্ঞ। একজন নারী হিসেবে নিরাপদ ও সুরক্ষিত পরিবেশে আমি আমার অধিকারের বাস্তবায়ন চাই। সবার উচিত নারীদের সম্মান করা এবং সরকারি ও বেসরকারি খাতে তাদের অবদানের মূল্য দেয়া।


আরো সংবাদ



premium cement
অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১

সকল