২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরি
`

ক্রমশ দুর্বল হচ্ছে সাগরের নিম্নচাপটি

ক্রমশ দুর্বল হচ্ছে সাগরের নিম্নচাপটি - সংগৃহীত

স্থল নিম্নচাপটি উত্তর পূর্ব দিকে সরে গিয়ে ক্রমশ দুর্বল হয়ে যেতে পারে। বৃষ্টিপাত কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এদিকে নিম্নচাপের কারণে দেশের সব সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

গভীর নিম্নচাপটি দক্ষিণ পশ্চিম মৌসুমীবায়ু বাংলাদেশের উত্তরপশ্চিমাংশ থেকে বিদায় নিয়েছে। লঘুচাপের অবশিষ্টাংশ থেকে বিদায় নেয়ার জন্য আবহাওয়া পরিস্থিতি অনুকূলে আসছে। মৌসুমী বায়ু উত্তর বঙ্গোপসাগরে সক্রিয় অবস্থায় অবস্থান করছে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় অবস্থানরত গভীর নিচাপটি উত্তর পূর্ব দিকে এগিয়ে গতকাল শুক্রবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে পশ্চিমবঙ্গ-খুলনা উপকূল অতিক্রম করছে। এটি আরো উত্তর-পূর্ব দিকে এগিয়ে ও দুর্বল হয়ে সুষ্পষ্ট লঘুচাপ আকারে আজ সকাল ৬ টায় গাজীপুর ও এর কাছাকাছি এলাকায় সুষ্পষ্ট লঘুচাপ আকারে অবস্থান করেছিল।

শনিবার সকাল ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে একই সময়ে বৃষ্টিপাত কমতে পারে। সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ।



আরো সংবাদ


পাংশায় মাছ ধরতে গিয়ে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার করোনার উপসর্গ নিয়ে স্কুল নয় : শিক্ষামন্ত্রী বাংলাদেশের বিপক্ষে লিড নিলো আফগানিস্তান ঈশ্বরগঞ্জে মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত শহীদুল্লাহ আটক ঈশ্বরদীতে দলীয় কাউন্সিল ঘিরে আওয়ামী লীগের দ্বন্দ্ব প্রকাশ্যে নোয়াখালীতে শিশু ধর্ষণের অভিযোগে অটোচালক গ্রেফতার প্রেসিডেন্ট পদে প্রার্থিতার জন্য সামরিক প্রধানের পদ ছাড়লেন হাফতার ইউনিয়ন ব্যাংকের ‘উধাও’ টাকা ভিভিআইপি গ্রাহকের কাছে! আজাদ হত্যাচেষ্টা মামলা, পৌর আ.লীগের সাধারণ সম্পাদকসহ ১২ নেতা-কর্মী কারাগারে টি টোয়েন্টি বিশ্বকাপের থিম সং ‘লাইভ দ্য গেম’ সিলেটে দেবরের হাতে ভাবি খুন, আটক ২

সকল

ইরানের জেনারেল সোলাইমানির হত্যাকারী মার্কিন ও ইসরাইলি ২ কমান্ডার নিহত (২০৬৪১)মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান (৮৫৩২)অন্য দেশে পাচার হচ্ছে আফগান সেনাবাহিনীর হেলিকপ্টার ও সাঁজোয়াযান (৮০৯৩)ফিলিস্তিন রাষ্ট্র ইসরাইলের সাথে সংঘাত সমাধানের ‘উত্তম পন্থা’ : বাইডেন (৭৯৭৯)সাধারণ অধিবেশনে যোগ দিতে জাতিসঙ্ঘকে চিঠি দিল তালেবান (৭৭২৬)অন্যদেশে পাচার হচ্ছে আফগান সেনাবাহিনীর হেলিকপ্টার ও সাঁজোয়াযান (৬৯৩৪)শিশু সন্তানকে হত্যা পর মায়ের আত্মহত্যা (৬৫৩৫)ড. মাহফুজুরকে ছেড়ে আসায় ট্রল, যা বললেন ইভা (৬১২৫)নতুন ঘরে বসবাস করা হলো না স্বামী-স্ত্রীর (৫৯৭২)জামায়াতের কাছে হারল আ’লীগ প্রার্থী (৫৬৪৫)