২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রুহুল আমিন গাজী গ্রেফতার

রুহুল আমিন গাজী - ছবি : সংগৃহীত

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি রুহুল আমিন গাজীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার সন্ধ্যায় মগবাজারের দৈনিক সংগ্রাম অফিস থেকে হাতিরঝিল থানা পুলিশ তাকে গ্রেফতার করে। রুহুল আমিন গাজী দৈনিক সংগ্রামের প্রধান প্রতিবেদক।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন নয়া দিগন্তকে জানান, রুহুল আমিন গাজীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দু’টি মামলা রয়েছে। হাতিরঝিল থানায় গত ১৩ ডিসেম্বর দায়েরকৃত ২৪ নং মামলায় তিনি ওয়ারেন্টভুক্ত আসামি ছিলেন। এ জন্য তাকে গ্রেফতার করা হয়েছে। তবে দৈনিক সংগ্রাম সূত্রে জানা যায়, রুহুল আমিন গাজী দু’টি মামলাতেই হাইকোর্ট থেকে স্থায়ী জামিনে ছিলেন। গতরাত সাড়ে ৮টা পর্যন্ত জানা যায়, হাতিরঝিল থানা থেকে তাকে প্রথমে তেজগাঁও ডিসি অফিসে নেয়া হয়। সেখান থেকে তাকে আবার গাড়িতে ওঠানো হয়। সর্বশেষ সেখান থেকে তাকে আরেক গাড়িতে ওঠানো হয়।

বিএফইউজের মহাসচিব এম আবদুল্লাহ এ সম্পর্কে গতকাল তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, তথ্য প্রযুক্তি মামলায় কোর্টে নির্ধারিত তারিখে হাজিরা না দেয়ায় গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। কিন্তু হাইকোর্ট থেকে স্থায়ী জামিনে থাকা অবস্থায় গ্রেফতার সম্পর্কে পুলিশ কোনো সদুত্তর দিতে পারেনি। একজন শীর্ষ সাংবাদিক নেতাকে বিভ্রান্তিকর পরোয়ানায় সংবাদপত্র অফিস থেকে এ গ্রেফতারের তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্বে তার মুক্তি চাই। ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গনি চৌধুরী এক প্রতিক্রিয়ায় জানান, একজন শীর্ষ সাংবাদিক নেতাকে সংবাদপত্র অফিস থেকে তুলে নিয়ে যাওয়ার ঘটনা নজিরবিহীন। আমি সরকারের এ ধরনের নিপীড়নের তীব্র নিন্দা জানাচ্ছি। দুঃশাসনের বিরুদ্ধে সাংবাদিকসমাজসহ দেশবাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানাচ্ছি


আরো সংবাদ



premium cement