২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে লঞ্চ চলাচল বন্ধ

- ছবি - সংগৃহীত

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে পর্যাপ্ত পানি না থাকায় লঞ্চ ডুবোচরে আটকে যাওয়ার কারণে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে। গত কয়েকদিন ধরে একটানা বন্ধ রয়েছে ফেরি চলাচল। সোমবার সকাল থেকে লঞ্চ চলাচল বন্ধ থাকায় যাত্রীরা স্পিডবোটে করে পারাপার হচ্ছে। বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রটি জানায়, নৌপথে নাব্যতা সঙ্কট থাকায় লঞ্চ চলাচল করতে পারছে না। এ কারণেই সকাল থেকে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। নৌরুটের হাজরা চ্যানেলে দিন দিন পানি কমতে থাকায় লঞ্চের তলদেশ ডুবোচরে আটকে যাচ্ছে। ফলে ঝুঁকি নিয়ে চালাতে হচ্ছিল লঞ্চ। সোমবার সকালে এ সঙ্কট প্রকট আকার ধারণ করায় লঞ্চ চলাচল বন্ধ রেখেছেন লঞ্চ চালক ও মালিকরা।

লঞ্চের মালিক ও চালকেরা বলছেন, নৌপথের নৌ-চ্যানেলে পর্যাপ্ত পানি না থাকায় চ্যানেল অতিক্রম করতে গিয়ে লঞ্চ আটকে যাচ্ছে ডুবোচরে। গত দেড় মাসে কমপক্ষে ৩০টি লঞ্চ ডুবোচরে আটকে দুর্ঘটনার শিকার হয়েছে। বেশ কিছু লঞ্চের তলা ফেটে গেছে। নৌপথে এ ধরনের দুর্ঘটনা এড়াতে লঞ্চ চলাচল বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কাঁঠালবাড়ি লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ‘সকাল থেকেই লঞ্চ চলাচল বন্ধ। চ্যানেলে তীব্র নাব্যতা সঙ্কট রয়েছে। বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে।’


আরো সংবাদ



premium cement