২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত ৪ কোটির কাছাকাছি

-

করোনাভাইরাসে আক্রান্ত নিশ্চিত রোগীর সংখ্যা বিশ্বব্যাপী চার কোটির কাছাকাছি পৌঁছে গেছে।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে প্রকাশিত সর্বশেষ তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত সারা বিশ্বে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে তিন কোটি ৯৮ লাখ ৯৯ হাজার ৯১৫ জন।

তাদের মধ্যে এখন পর্যন্ত মারা গেছেন ১১ লাখ ১২ হাজার ৫৩৫ জন এবং ভাইরাসের সংক্রমণ থেকে ইতোমধ্যে সেরে উঠেছেন দুই কোটি ৭৪ লাখ ১৮ হাজার ৯২১ ব্যক্তি।

সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে বিশ্বে প্রথমে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় আক্রান্ত ৮১ লাখ ছাড়িয়ে গেলে এবং দুই লাখ ১৯ হাজার ৬৭২ জন মৃত্যুবরণ করেছেন।

ভারতে মোট আক্রান্ত প্রায় ৭৫ লাখ এবং মারা গেছেন এক লাখ ১৪ হাজার ৩১ রোগী। তৃতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিলে মোট শনাক্ত রোগী ৫২ লাখের অধিক এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৩ হাজার ৬৭৫ জনের।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
মান্দায় বিদ্যুতের আগুনে পুড়ল ৮ বসতবাড়ি রিজওয়ানকে টি-টোয়েন্টি ক্রিকেটের ব্র্যাডম্যান বললেন আফ্রিদি গোবিন্দগঞ্জে ট্রাক্টরচাপায় নারী নিহত অভিযোগ করার পর ইনসুলিন ইঞ্জেকশন কেজরিওয়ালকে! হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা তালায় আগুনে ক্ষতিগ্রস্ত ১৩টি পরিবারের মাঝে জামায়াতের সহায়তা প্রদান শেরপুরের মহাসড়ক যেন মরণ ফাঁদ বেনজীরের সম্পদ নিয়ে দুদকের অনুসন্ধানের অগ্রগতি প্রতিবেদন চাইলেন হাইকোর্ট আবারো বৃষ্টির শঙ্কা দুবাইয়ে, চিন্তা বাড়াচ্ছে ইউরোপ সিদ্ধিরগঞ্জে চোর আখ্যা দিয়ে যুবককে পিটিয়ে হত্যা মানিকগঞ্জে অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষে প্রকৌশলী নিহত

সকল