২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনায় আরো ১৪ জনের মৃত্যু, শনাক্ত ১২৭৪

করোনায় আরো ১৪ জনের মৃত্যু, শনাক্ত ১২৭৪ - প্রতীকী ছবি

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। যা গত পাঁচ মাসে সর্বনিম্ন। এর আগে গত ১৭ই মে ১৪ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১ হাজার ২৭৪ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মোট ৫ হাজার ৬৬০ জনের মৃত্যু হল। এখন পর্যন্ত বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন মোট ৩ লাখ ৮৮ হাজার ৫৬৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে করোনাভাইরাস থেকে সুস্থতার হার বাড়ছে। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কোভিড-১৯ রোগ থেকে সুস্থ হয়েছেন ১,৬৭৪ জন।

প্রতি ১০০ জন আক্রান্তের মধ্যে ৭৮.২৩ জন সুস্থ হয়ে উঠছেন। যেই হার ঠিক এক সপ্তাহ আগে ছিল ৭৬ শতাংশ। বাংলাদেশে এ পর্যন্ত কোভিড-১৯ থেকে মোট সুস্থ মানুষের সংখ্যা ৩ লাখ ৩ হাজার ৭২ জন।

গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৮৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মোট নমুনা পরীক্ষা হয়েছে ২১ লাখ ৬৩ হাজার ৫৬৮ জনের।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার ১০.৭৪ শতাংশের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা নমুনার মধ্যে ১৭.৯৬ শতাংশের মধ্যে এই ভাইরাস শনাক্ত হয়েছে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement