২৮ অক্টোবর ২০২০

সাইবার নিরাপত্তাহীনতায় টুইটার

সাইবার নিরাপত্তাহীনতায় টুইটার - সংগৃহীত

সাইবার নিরাপত্তাহীনতায় ভুগেছে টুইটার। এই বছর জুলাইয়ে ফ্লোরিডার এক কিশোর বিশ্বের কয়েকজন বিখ্যাত ব্যক্তির টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছিল যা প্রতিষ্ঠানটির নিরাপত্তা ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করেছে। সে সময় হ্যাকাররা বারাক ওবামা এবং এলন মাস্কের মত জনপ্রিয় ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছিল। পাশাপাশি সাইবার অপরাধীরা টুইটারের অভ্যন্তরীণ সিস্টেমে প্রবেশ করেছিল।

সূত্র বলছে, ১৫ জুলাই হামলার সময় টুইটারের কোনও তথ্য সুরক্ষা কর্মকর্তা ছিল না এবং অভ্যন্তরীণ নিরাপত্তাও দুর্বল ছিল। এই প্রতিবেদন প্রকাশের পর টুইটারের কর্মকর্তারা বড় প্রযুক্তি প্ল্যাটফর্মগুলোর জন্য অতিরিক্ত সাইবার সিকিউরিটি নিয়ন্ত্রণের আহ্বান জানিয়েছেন।

এক বিবৃতিতে টুইটার বলেছে, তারা তাদের প্ল্যাটফর্মের সুরক্ষা বাড়ানোর পদক্ষেপ নিয়েছে। তার সাথে বিভিন্ন বিভাগ তদন্তে সহযোগিতা করেছে। একাধিক গ্রেপ্তারও করা হয়েছে।

টুইটারের একজন মুখপাত্র বলেন, ব্যবহারকারীদের গোপনীয়তা সুরক্ষা করা তাদের মূল ঊদ্দেশ্য। প্রতিষ্ঠানটি প্রযুক্তির উন্নতিতে ধারাবাহিকভাবে বিনিয়োগ করে আসছে। যা ব্যবহারকারীদের নিরাপদে টুইটার ব্যবহার করতে সাহায্য করবে।

বুধবারের প্রতিবেদনে বলা হয়েছে, নামহীন ১৭-বছর বয়সী হ্যাকার ভিপিএন সমস্যার বিষয়ে সহায়তা দেওয়ার ‘ভান’ করে গ্রাহকদের থেকে তাদের গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করে। সূত্র : রয়টার্স


আরো সংবাদ

ঘুষি মেরে চেয়ারম্যানের নাক ফাটালেন চায়ের দোকানি রায়পুরায় ধানক্ষেত থেকে বৃদ্ধার অর্ধগলিত লাশ উদ্ধার আওয়ামী লীগ চায় না ভোটাররা কেন্দ্রে আসুক : বিএনপি ইরফান সেলিমের মামলা তদন্ত করবে ডিবি পটিয়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত ছাত্রীকে গণধর্ষণ : অবশেষে গ্রেফতার দেখানো হলো এএসআই রাহেনুলকে বিতর্কিত ফরাসি পত্রিকা শার্লি এবদু’র বিরুদ্ধে ব্যবস্থা নেবে তুরস্ক ভিডিও গান দেখানোর প্রলোভনে শিশুকে গণধর্ষণ, গ্রেফতার ২ র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান বিয়ের নাটক সাজিয়েও রেহাই হয়নি ধর্ষকের তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানের কার্টুন : শার্লি এবদোর বিরুদ্ধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি

সকল