৩০ অক্টোবর ২০২০

ঢাকা-বেইজিং সম্পর্ক আরো জোরদার হবে : রাষ্ট্রপতি

ঢাকা-বেইজিং সম্পর্ক আরো জোরদার হবে : রাষ্ট্রপতি - ছবি : সংগৃহীত

রাষ্ট্রপতি আবদুল হামিদ দৃঢ় আত্মবিশ্বাস ব্যক্ত করে বলেছেন, বাংলাদেশ ও চীনের মধ্যে বিদ্যমান বন্ধুত্ব সামনের দিনগুলোতে আরও জোরদার ও গভীর হবে। দুই দেশের মধ্যে ‘দুর্দান্ত দ্বিপক্ষীয় সম্পর্ক’রয়েছে উল্লেখ করে তিনি বলেন, সাম্প্রতিক বছরগুলোতে গুরুত্বপূর্ণ বিভিন্ন ক্ষেত্রে এ সম্পর্ক আরো বিকাশ অর্জন করেছে।

১ অক্টোবর গণচীনের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিংকে পাঠানো এক বার্তায় এসব কথা বলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

ঢাকার চীনা দূতাবাস জানিয়েছে, প্রেরিত বার্তায় চীনা প্রেসিডেন্টকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি হামিদ।

তিনি শি জিনপিংয়ের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু এবং চীনের বন্ধুত্বপূর্ণ জনগণের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ

সকল

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (৩৬৯৮০)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৩১৪৫)সরব হচ্ছেন হাজী সেলিমের ভিকটিমরা (৯৫৭৭)র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান (৭৭৮৪)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৭৫৭৮)ঢাকায় আসছেন এরদোয়ান (৭৫২৮)জি কে শামীমকে জামিনে সহায়তার অভিযোগে ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে দুদকে তলব (৫৮৪২)ফ্রান্সে গির্জায় ছুরি হামলায় অন্তত ২ জন নিহত (৫০৮২)ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁকে ‘ব্যক্তিগত আক্রমণের’ তীব্র নিন্দা ভারতের (৪৯৯৬)অফিসে ধর্মীয় পোশাক, যে যুক্তি দিলেন জনস্বাস্থ্যের পরিচালক (৪৮০০)