২৬ অক্টোবর ২০২০

৩ অক্টোবর থেকে অবৈধভাবে দখলকৃত পার্কগুলোতে উচ্ছেদ অভিযান : মেয়র আতিক


ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, অবৈধভাবে দখল করে রাখা পার্কগুলোতে ৩ অক্টোবর থেকে উচ্ছেদ অভিযান শুরু হবে। উচ্ছেদ করে জনগণের পার্ক জনগণের হাতে তুলে দেয়া হবে।

সোমবার গুলশান ২ নম্বরে বিচারপতি শাহাবুদ্দিন আহমেদ পার্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ডিএনসিসি আয়োজিত দুই দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

অবৈধভাবে দখলকৃত পার্কগুলোতে উচ্ছেদ অভিযানকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনের অঙ্গীকার উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, ‘যারা রাস্তা, ফুটপাত দখল করে আছেন, তারা এই অবৈধ মনোভাব ছেড়ে দিন। ফুটপাতে রড সিমেন্ট রেখে অট্টালিকা করছেন, বাড়ি করছেন, কিন্তু একবারও কি খেয়াল করলেন না, রাস্তায়, ফুটপাতে নির্মাণসামগ্রী রেখে দেয়ায় জনগণের অসুবিধা হচ্ছে।’

মেয়র আরও বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশন যে কর্মসূচি হাতে নিয়েছে এতে কোনো আড়ম্বর নেই, কেক কাটা নেই, বরং সাদামাটা, অনাড়ম্বর অথচ তাৎপর্যময় এ কর্মসূচি। ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডেও অনুরূপ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, বিশেষ অতিথি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দিন আহমদ, সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন, আসাদুজ্জামান নূর, এ কে এম রহমত উল্লাহ, সুবর্ণা মোস্তফা, নাহিদ ইজাহার খান, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।

অতিথিরা ডিএনসিসির চালু করা দুইটি ভ্রাম্যমাণ লাইব্রেরি পরম্পরা উদ্বোধন করেন এবং শিশু-কিশোরদের চিত্রাঙ্কন দেখেন। ইউএনবি


আরো সংবাদ