২৭ অক্টোবর ২০২০

বিশ্বব্যাপী প্রায় ৩ কোটি ৩০ লাখ করোনা রোগী শনাক্ত

-

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী ৩ কোটি ২৯ লাখ ৭৭ হাজার ৫৫৬ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

জেএইচইউর তথ্য অনুসারে, এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা পৌঁছেছে নয় লাখ ৯৬ হাজারে।

সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৭১ লাখের বেশি করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন এবং মৃতের সংখ্যা পৌঁছেছে দুই লাখ চার হাজার ৭৫২ জনে।

সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে করোনা রোগীর সংখ্যা ৫৯ লাখ ছাড়িয়েছে এবং মারা গেছেন ৯৪ হাজার ৫০৩ জন।

ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৭ লাখ ১৭ হাজার ৯৯১ জন এবং মারা গেছেন এক লাখ ৪১ হাজারের বেশি মানুষ।


আরো সংবাদ

জামায়াতে ইসলামীর শোক নীলফামারীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ রোহিঙ্গাদের মাদক সিন্ডিকেটের কবল থেকে রক্ষার আহ্বান ইসলাম অবমাননার প্রতিবাদে তেহরানে নিযুক্ত ফরাসি কূটনীতিককে তলব ৩০ অক্টোবর দেশব্যাপী বিক্ষোভ করবে হেফাজতে ইসলাম হাজী সেলিমপুত্র ইরফান কাউন্সিলর পদ থেকে বরখাস্ত মোহাম্মদকে (সা:) কটাক্ষ করায় ফ্রান্স সরকারকে ক্ষমা প্রার্থনার আহ্বান জামায়াতের খেলার মাঠেই ক্রীড়া সাংবাদিক মোস্তাকের মৃত্যু দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশী যুবককে গুলি করে হত্যা দেশের হয়ে আর না খেলা ও ইসলাম সম্পর্কে যা বললেন ফরাসি তারকা পগবা আর্মেনিয়া সীমান্তে প্রয়োজনে সামরিক শক্তি আরো বাড়ানো হবে : ইরান

সকল