২৮ অক্টোবর ২০২০

হোমিওপ্যাথি চিকিৎসার মান উন্নয়নে চার দফা দাবি

হোমিওপ্যাথি চিকিৎসার মান উন্নয়নে চার দফা দাবি - নয়া দিগন্ত

বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডকে দুর্নীতিমুক্ত ও হোমিওপ্যাথি চিকিৎসাসেবার মান উন্নয়নে চার দফা দাবি জানিয়েছে বাংলাদেশ ডিএইচএমএস ডক্টরস ফাউন্ডেশন। রোববার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন কার্যালয়ে বাংলাদেশ ডিএইচএমএস ডক্টরস ফাউন্ডেশন, দুর্নীতিনির্মুল ও হোমিওপ্যাথিক উন্নয়ণ কমিটির পক্ষ থেকে আয়োজিত এক যৌথ সংবাদ সম্মেলনে এদাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ ডিএইচএমএস ডক্টরস ফাউন্ডেশনের জেনারেল সেক্রেটারী ডা. মো. ওমর কাওছার দাবিগুলো উপস্থাপন করেন। তাদের দাবি গুলো হচ্ছে, ডিএইচএমএস কোর্সের শিক্ষাগত মান নির্ধারণ, ডিএইচএমএস উত্তীর্ণদের উচ্চ শিক্ষার গবেষণার সুযোগ প্রদান এবং প্রস্তাবিত বঙ্গবন্ধু হোমিওপ্যাথি ইউনিভার্সিটির প্রাথমিক অনুমোদন প্রদান। এছাড়া ডিএইচএমএস চিকিৎসকদের সরকারী চাকুরীর ব্যবস্থা করার দাবি করা হয়েছে।

তিনি হোমিও প্যাথি এ্যাক্ট ১৯৮৩ অবজ্ঞা করে অনিয়মতান্ত্রিকভাবে চিকিৎসা প্রতিনিধি বাদ দিয়ে বাংলাদেশ হোমিও বোর্ড গঠন এবং দুর্নীতির কারণে বোর্ড পরিচালনা কমিটি ভেঙ্গে দেওয়ার দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল ফেডারেশনের সভাপতি ডা. সাখাওয়াত ইসলাম ভুইয়া, ডা. হুমায়ূন কবির, ডা. রোকেয়া বেগম, ডা. আফরোজা সুলতানা দিপালী, ডা. আকবর হোসাইন, ডা. মো. এনামুলহক, ডা. খন্দকার লিটন প্রমূখ।


আরো সংবাদ