১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

টোকেনের আশায় আজও প্রবাসীদের ভিড়

-

সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের টিকিটের জন্য টোকেনের আশায় ভিড় করছেন সহস্রাধিক প্রবাসী। রোববার সকাল থেকেই রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের গেটে অবস্থান করছেন তারা।

যদিও শনিবার সৌদি এয়ারলাইন্স ঘোষণা দিয়েছিল আগামী ৪ অক্টোবরের আগে নতুন কোনো টোকেন দেয়া হবে না। ফ্লাইট বাতিলের তারিখ ধরে পরবর্তী টোকেন দেয়া হবে বলেও জানায় সংস্থাটি। একই নিয়মে ফ্লাইট বাতিলের তারিখ ধরে পর্যায়ক্রমে সৌদি আরবের টিকিট রি-ইস্যু করছে এয়ারলাইন্সটি। কিন্তু তারপরও বহু প্রবাসী বাংলাদেশী রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এয়ারলাইন্সের কার্যালয়ে ভিড় করছেন। টোকেন-টিকিট নিয়ে অনিশ্চয়তার মধ্যে দিন পার করছেন।

এদিকে সৌদি সরকার জানিয়েছে, যাদের ভিসার মেয়াদ আগামী ৩০ সেপ্টেম্বর শেষ হবে তাদের ঢাকাস্থ সৌদি দূতাবাসে যোগাযোগ করে ভিসার মেয়াদ বাড়াতে হবে।

জানা গেছে, ভিসার মেয়াদ বাড়ানোর পর টিকিটের জন্য টোকেন নিতে আসতে হবে।

উল্লেখ্য, সরকারের কূটনৈতিক তৎপরতায় সম্প্রতি বাংলাদেশীদের জন্য ইকামার মেয়াদ ২৪ দিন বাড়ায় সৌদি সরকার। যাদের ভিসার মেয়াদ আগামী ৩০ সেপ্টেম্বর শেষ হবে তাদের ভিসার মেয়াদ পরবর্তী ২৪ দিন বাড়ানো হয়েছে।

এর আগে সৌদি সরকার সব বিদেশি কর্মীদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে ফেরার বাধ্যবাধকতা দেয়। এরপরই টিকিটের জন্য সঙ্কট তৈরি হয়। গত কয়েকদিন ধরে টিকিটের টোকেন দাবিতে সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে ভিড় করছেন প্রবাসীরা।


আরো সংবাদ



premium cement
অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল ইরানের পরমাণু স্থাপনায় ইসরাইলের হামলার আশঙ্কায় উদ্বিগ্ন জাতিসঙ্ঘ হলফনামার তথ্য লিফলেটে ভোটারদের জানানোর নির্দেশ ইসরাইল সরকারের ভেতরে বিতর্ক ঢাকায় খামারিদের মিলনমেলা বসছে কাল ইসরাইলি সেটেলারদের হামলায় পশ্চিমতীরে ২ ফিলিস্তিনি নিহত অনিবন্ধিত ও অবৈধ নিউজ পোর্টাল বন্ধে পদক্ষেপ নেয়া হবে : তথ্য প্রতিমন্ত্রী ঘানুশির প্রতি আন্তর্জাতিক সমর্থন বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির উন্নয়ন ও শান্তির জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে

সকল