২৮ অক্টোবর ২০২০

ভোর ৪টা থেকে এয়ারলাইন্সের অফিসে সৌদি প্রবাসী টিকিট-প্রত্যাশীদের ভিড়


সৌদি আরবের ফিরতি ফ্লাইটের টিকেট পাওয়ার আশায় ভোর ৪টা থেকে রাজধানীর কারওয়ানবাজারের হোটেল সোনারগাঁওয়ের সামনে ভিড় করেছেন টিকেট প্রত্যাশীরা। সকালে কয়েক দফা বৃষ্টি হলেও তা উপেক্ষা করেই লাইনে দাঁড়িয়ে থাকেন তারা। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকালে এই চিত্র দেখা গেছে।

আগামী ১৭ অক্টোবর পর্যন্ত আকামার মেয়াদ বাড়ানো হলেও তা নিয়ে স্বস্তিতে নেই কেউই। হোটেলের ভেতর টোকেন নিয়ে অবস্থান নেয়া দেড়শো থেকে দুইশো যাত্রীর একজনও টিকিট না পেলেও বুধবার সৌদিগামী এয়ারলাইন্সের যাত্রীরা কোথা থেকে টিকেট পেলো তা নিয়েও প্রশ্ন তুলেছেন যাত্রীরা।

এর আগে বাংলাদেশ সরকারের অনুরোধে সৌদি আরবে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীদের আকামার মেয়াদ বাড়ায় দেশটির সরকার। ২২ সেপ্টেম্বর থেকে এর মেয়াদ আরো ২৪ দিন বাড়ানো হয়েছে। অর্থাৎ আরবি সফর মাসের শেষ দিন পর্যন্ত প্রবাসীদের আকামার মেয়াদ বাড়ানো হয়।

সৌদি এয়ারলাইন্সের ১৫ সেপ্টেম্বর থেকে টিকিট বিক্রি এবং ২৩ সেপ্টেম্বর থেকে ফ্লাইট চালু করার কথা ছিল। কিন্তু সেই ফ্লাইট চালু হচ্ছিল না। এতে ২২ ও ২৩ সেপ্টেম্বর (মঙ্গল ও বুধবার) রাজধানীর সোনারগাঁও হোটেলে অবস্থিত সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে কারওয়ানবাজার মোড়ে বিক্ষোভ করেন সৌদি প্রবাসীরা।


আরো সংবাদ