২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট

জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট -

২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে অনলাইন আন্তর্জাতিক র‌্যাপিড দাবা করতে যাচ্ছে সার্ক দাবা ফেডারেশন। কানাডিয়ান বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতায় ২৪ থেকে ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ১২ দেশের দাবাড়ুদের নিয়ে এই আসর। টুর্নামেন্টের নাম জয়তু শেখ হাসিনা আন্তর্জাতিক র‌্যাপিড দাবা। জানান বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারন সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম।

প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মবার্ষিকীর সাথে মিল রেখেই ৭৪ জন দাবাড়ুকে সুযোগ দেয়া হবে এই আসরে। এতে ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, ফিলিপাইন ও মিয়ানমারের একজন করে গ্র্যান্ডমাস্টার অংশ নেবেন। ভারত থেকে পাঁচ গ্র্যান্ডমাস্টার ও সার্ক অঞ্চলের বাকী ছয় দেশ থেকে দুই জন করে দাবাড়ু অংশ নেবেন এই টুর্নামেন্টে। বাকীরা বাংলাদেশের দাবাড়ু।

এতে গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোর্শেদ অসুস্থতার জন্য না খেলার কথা জানালেও ফেডারেশন তাকে মত পাল্টাতে অনুরোধ জানাবে। দেশের পাঁচ গ্র্যান্ডমাস্টারের আরেক জন আবদুল্লাহ আল রাকিব অবশ্য খেলেন না অনলাইন দাবায়।


আরো সংবাদ



premium cement
১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক

সকল