২১ অক্টোবর ২০২০

এবার রিয়েলিটি শোর পুরস্কার মহাকাশ সফর!

এবার রিয়েলিটি শোর পুরস্কার মহাকাশ সফর! - সংগৃহীত

রিয়েলিটি শো-এ জিতে আর্থিক পুরস্কার তো পাওয়াই যায়। গাড়ি, বাড়ি, বিদেশ সফরও জোটে অনেকের। কিন্তু মহাকাশ সফর? হ্যাঁ এবার এমন একটি রিয়েলিটি শো আসতে চলেছে যেখানে জিতলে প্রতিযোগী পাবেন ১০ দিনের জন্য আন্তর্জাতিক স্পেস স্টেশনে থাকার সুযোগ।

পৃথিবীতে এর থেকে বড় পুরস্কার কোথাও কখনোও দেওয়া হয়নি বলে দাবি করেছে প্রোডাকশন কোম্পানি। এই প্রতিযোগিতায় যিনি জিতবেন তাকে স্পেস হিরো তকমা দেওয়া হবে এবং আন্তর্জাতিক স্পেস স্টেশনে ১০ দিন কাটানোর সুযোগ পাবেন তিনি। ২০২৩-এ এই প্রতিযোগিতার বিজয়ীকে পৃথিবীর কক্ষপথে লঞ্চ করা হবে বলে বৃহস্পতিবার প্রেস রিলিজ করে জানিয়েছে প্রোডাকশন কোম্পানি।

এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা যে কোনও ব্যাকগ্রাউন্ড থেকেই আসতে পারেন বলে জানানো হয়েছে। প্রোডাকশন কোম্পানি জানিয়েছে যে তাদের টিম এখন এই প্রতিযোগিতার জন্য কোনও গ্লোবাল ব্র্যান্ড এবং প্রাথমিক ডিস্ট্রিবিউশন পার্টনারের খোঁজ করছে। তবে এই প্রতিযোগিতার ফান্ডিং, প্রতিযোগিতা কী বিষয়ের ওপরে হবে, কবে থেকে শুরু হবে এবং এর প্রোডাকশন পরিকল্পনা সম্পর্কে কিছু জানানো হয়নি।

এই প্রতিযোগিতায় পুরস্কারের মূল্য হবে ৬৫ মিলিয়ন ডলারের সমান। প্রোপাগেট নামক যে প্রোডাকশন কোম্পানি এর আগে দা অফিস, আগলি বেটি এবং মাস্টার শেফের মতো জনপ্রিয় শো উপহার দিয়েছে, তারা এই নতুন রিয়েলিটি শো-এর সঙ্গেও যুক্ত বলে জানানো হয়েছে। এই প্রতিযোগিতাকে ঠিকমতো এগিয়ে নিয়ে যেতে টেক্সাসের স্টার্টআপ অ্যাক্সিওম স্পেস কাজ করছে বলে জানা গিয়েছে। ২০০৫ থেকে ২০১৫ পর্যন্ত নাসার আন্তর্জাতিক স্পেস স্টেশনের দায়িত্বে ছিলেন মিশেল সুফ্রেদিনি। তিনিই অ্যাক্সিওম স্পেসের প্রতিষ্ঠাতা।

মহাকাশে কয়েক দিন কাটানোর জন্য সবরকম প্রশিক্ষণ জয়ী প্রতিযোগীকে দেওয়া হবে বলে জানিয়েছে অ্যাক্সিওম। আন্তর্জাতিক স্পেস স্টেশনে বাণিজ্যিক কর্মকাণ্ডের জন্য সম্প্রতি উদ্যোগ নিয়েছে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা। গত দু-দশক ধরে পৃথিবীর চারপাশে ঘুরে চলেছে নাসার তৈরি এই ল্যাবরেটরি। এই বছরের গোড়ায় স্পেস এজেন্সির প্রধান জিম ব্রিডেনস্টাইন ঘোষণা করেন যে হলিউড তারকা টম ক্র‌ুজ আন্তর্জাতিক স্পেস স্টেশনে একটি ছবির শ্যুটির করার জন্য নাসার সঙ্গে কাজ করছেন।

এর আগে ২০১৩-য় মার্স ওয়ানে নামে একটি সংস্থা ঘোষণা করেছিল যে তারা ১০০ জনের মধ্য প্রতিযোগিতা করে বিজয়ীকে মঙ্গলগ্রহে ওয়ান ওয়ে ট্রিপে পাঠাবে, অর্থাত্‍ যিনি যাবেন, তার ফেরার কোনও সুযোগ আর থাকবে না। কিন্তু এই পরিকল্পনা শেষ পর্যন্ত বাস্তবায়িত হয়নি। সূত্র: এই সময়


আরো সংবাদ

ধাওয়ানের অনন্য কীর্তি ছাপিয়ে দুরন্ত পাঞ্জাব রোনালদোহীন জুভেন্টাসের জয়ের নায়ক মোরাতা জয়ের নায়ক রাশফোর্ড, প্যারিসে ম্যানইউর কাছে হারল পিএসজি মেসির রেকর্ডের রাতে পিকের লাল কার্ড; তারপরও গোল উৎসব বার্সার একতরফা নির্বাচনী ধারা বন্ধে ফের তৎপর বিএনপি ভিসামুক্ত ভ্রমণের চুক্তি করল আমিরাত ও ইসরাইল মাদক সেবনের টাকা না দেয়ায় বৃদ্ধা মাকে পিটিয়ে হত্যা বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ সম্পাদক ফোরামের শ্রদ্ধা দ্বিতীয় স্ত্রীকে ঘরে আনার প্রতিবাদ করায় প্রথম স্ত্রীর মুখে সিগারেটের ছ্যাঁকা সরকারের এজেন্ডা বাস্তবায়নে অঙ্গসংগঠন হিসেবে কাজ করছে ইসি : মির্জা ফখরুল শাস্তি মাফ মোহামেডান মেরিনার্সের

সকল