২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

এবার রিয়েলিটি শোর পুরস্কার মহাকাশ সফর!

এবার রিয়েলিটি শোর পুরস্কার মহাকাশ সফর! - সংগৃহীত

রিয়েলিটি শো-এ জিতে আর্থিক পুরস্কার তো পাওয়াই যায়। গাড়ি, বাড়ি, বিদেশ সফরও জোটে অনেকের। কিন্তু মহাকাশ সফর? হ্যাঁ এবার এমন একটি রিয়েলিটি শো আসতে চলেছে যেখানে জিতলে প্রতিযোগী পাবেন ১০ দিনের জন্য আন্তর্জাতিক স্পেস স্টেশনে থাকার সুযোগ।

পৃথিবীতে এর থেকে বড় পুরস্কার কোথাও কখনোও দেওয়া হয়নি বলে দাবি করেছে প্রোডাকশন কোম্পানি। এই প্রতিযোগিতায় যিনি জিতবেন তাকে স্পেস হিরো তকমা দেওয়া হবে এবং আন্তর্জাতিক স্পেস স্টেশনে ১০ দিন কাটানোর সুযোগ পাবেন তিনি। ২০২৩-এ এই প্রতিযোগিতার বিজয়ীকে পৃথিবীর কক্ষপথে লঞ্চ করা হবে বলে বৃহস্পতিবার প্রেস রিলিজ করে জানিয়েছে প্রোডাকশন কোম্পানি।

এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা যে কোনও ব্যাকগ্রাউন্ড থেকেই আসতে পারেন বলে জানানো হয়েছে। প্রোডাকশন কোম্পানি জানিয়েছে যে তাদের টিম এখন এই প্রতিযোগিতার জন্য কোনও গ্লোবাল ব্র্যান্ড এবং প্রাথমিক ডিস্ট্রিবিউশন পার্টনারের খোঁজ করছে। তবে এই প্রতিযোগিতার ফান্ডিং, প্রতিযোগিতা কী বিষয়ের ওপরে হবে, কবে থেকে শুরু হবে এবং এর প্রোডাকশন পরিকল্পনা সম্পর্কে কিছু জানানো হয়নি।

এই প্রতিযোগিতায় পুরস্কারের মূল্য হবে ৬৫ মিলিয়ন ডলারের সমান। প্রোপাগেট নামক যে প্রোডাকশন কোম্পানি এর আগে দা অফিস, আগলি বেটি এবং মাস্টার শেফের মতো জনপ্রিয় শো উপহার দিয়েছে, তারা এই নতুন রিয়েলিটি শো-এর সঙ্গেও যুক্ত বলে জানানো হয়েছে। এই প্রতিযোগিতাকে ঠিকমতো এগিয়ে নিয়ে যেতে টেক্সাসের স্টার্টআপ অ্যাক্সিওম স্পেস কাজ করছে বলে জানা গিয়েছে। ২০০৫ থেকে ২০১৫ পর্যন্ত নাসার আন্তর্জাতিক স্পেস স্টেশনের দায়িত্বে ছিলেন মিশেল সুফ্রেদিনি। তিনিই অ্যাক্সিওম স্পেসের প্রতিষ্ঠাতা।

মহাকাশে কয়েক দিন কাটানোর জন্য সবরকম প্রশিক্ষণ জয়ী প্রতিযোগীকে দেওয়া হবে বলে জানিয়েছে অ্যাক্সিওম। আন্তর্জাতিক স্পেস স্টেশনে বাণিজ্যিক কর্মকাণ্ডের জন্য সম্প্রতি উদ্যোগ নিয়েছে মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা। গত দু-দশক ধরে পৃথিবীর চারপাশে ঘুরে চলেছে নাসার তৈরি এই ল্যাবরেটরি। এই বছরের গোড়ায় স্পেস এজেন্সির প্রধান জিম ব্রিডেনস্টাইন ঘোষণা করেন যে হলিউড তারকা টম ক্র‌ুজ আন্তর্জাতিক স্পেস স্টেশনে একটি ছবির শ্যুটির করার জন্য নাসার সঙ্গে কাজ করছেন।

এর আগে ২০১৩-য় মার্স ওয়ানে নামে একটি সংস্থা ঘোষণা করেছিল যে তারা ১০০ জনের মধ্য প্রতিযোগিতা করে বিজয়ীকে মঙ্গলগ্রহে ওয়ান ওয়ে ট্রিপে পাঠাবে, অর্থাত্‍ যিনি যাবেন, তার ফেরার কোনও সুযোগ আর থাকবে না। কিন্তু এই পরিকল্পনা শেষ পর্যন্ত বাস্তবায়িত হয়নি। সূত্র: এই সময়


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল