২৮ সেপ্টেম্বর ২০২০

নতুন স্মার্টওয়াচ, আইপ্যাড আনল অ্যাপল

-

মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে মঙ্গলবার অ্যাপল ওয়াচ সিরিজ ৬, অ্যাপল ওয়াচ এসই, দুটি নতুন মডেলের আইপ্যাড এবং অ্যাপল ওয়ান সাবস্ক্রিপশনের পরিকল্পনা উদ্বোধন করেছে।

অ্যাপল ওয়াচ সিরিজ ৬ এমন বৈশিষ্ট্য নিয়ে এসেছে যা ব্যবহারকারীর রক্তে অক্সিজেনের মাত্রা পরিমাপ করতে পারবে। এর ফলে ব্যবহারকারীরা তাদের সামগ্রিক ফিটনেস এবং সুস্থতা আরো ভালোভাবে বুঝতে পারবেন, খবর সিনহুয়া।

অ্যাপলের নতুন অপারেটিং সিস্টেম ‘ওয়াচওএস ৭’-এ নতুন বৈশিষ্ট্যও যুক্ত করা হয়েছে।

অ্যাপল ওয়াচ সিরিজ ৬-এর মতো একই বৈশিষ্ট্য অ্যাক্সিলোমিটার, দিক নির্ণয়ের জাইরোস্কোপ ও অলওয়েজ-অন অল্টিমিটার অ্যাপল ওয়াচ এসইতে রয়েছে। সেই সাথে হালনাগাদ মোশন সেন্সর ও মাইক্রোফোন থাকবে বলে প্রতিষ্ঠানটি জানিয়েছে।

অ্যাপলে তথ্য অনুসারের এটি পড়ে যাওয়া শনাক্তকরণ, জরুরি এসওএস, আন্তর্জাতিক জরুরি কলিং এবং নয়েজ অ্যাপ্লিকেশনসহ শক্তিশালী স্বাস্থ্য এবং সুরক্ষা সেবা সরবরাহ করবে।

এদিকে, প্রতিষ্ঠানটি জানায় যে তাদের নতুন আইপ্যাড এয়ারটিতে ১০.৯ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লেসহ সম্পূর্ণ স্ক্রিন ডিজাইন, আপগ্রেডড ক্যামেরা এবং অডিও রয়েছে। এছাড়া নতুন ইন্টিগ্রেটেড টাচ আইডি সেন্সর এবং এ১৪ বায়োনিক চিপ রয়েছে।

সূত্র : সিনহুয়া


আরো সংবাদ

সকল ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী : তাজুল বাগেরহাটে পিবিআইয়ের হেফজতে যুবকের মৃত্যু, পিটিয়ে হত্যার অভিযোগ বিদ্যুতের সেবার মান বাড়াতে নিয়মিত জরিপ করুন: নসরুল পরকীয়ায় মগ্ন পুলিশের ডিজিকে ধরে ফেললেন স্ত্রী, তারপর... ঋণের কিস্তি ডিসেম্বর পর্যন্ত শোধ না করলেও খেলাপি না করার নির্দেশ কেন্দ্রীয় ব্যাংকের শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে পারবেন না সাকিব বিএনপি প্রার্থী সালাহউদ্দিন এর নির্বাচনী গণসংযোগ শুরু তাজউদ্দীন আহমদের বোন মরিয়ম হেলালের ইন্তেকাল শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে ৩০ সেপ্টেম্বর সংবাদ সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী গাজীপুরে পৃথক ঘটনায় ২ জনের ঝুলন্ত লাশ উদ্ধার রুহিয়া-পাটিয়াডাঙ্গী সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

সকল

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (২৩৬৫০)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১৭১০৮)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১২১১৪)শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১১৯৫৪)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১১৯৫১)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (১০৩৪৮)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৯১৬৩)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (৯০৯৭)নুরকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা ছাত্রলীগের (৮৬৬২)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই (৮১৪৮)