২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নতুন ফিচার, গুগল সার্চে খুঁজে পাওয়া যাবে আপনাকে

নতুন ফিচার, গুগল সার্চে খুঁজে পাওয়া যাবে আপনাকে - সংগৃহীত

গুগলেই বানিয়ে ফেলুন নিজের ডিজিটাল বিজনেস কার্ড। সম্প্রতি গুগল নতুন একটি ফিচার নিয়ে এসেছে মোবাইল ইউজারদের জন্য যার নাম ‘ পিপল কার্ড ‘ । এই ফিচারটি আপনাকে খুঁজে বার করতে সাহায্য করবে অন্যদের। ঠিক যেমন ফেসবুকে বা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় নাম বা ইউজার আইডি লিখে বিভিন্ন মানুষকে খুঁজে পাওয়া যায় ঠিক ওই পন্থাতেই গুগলে খুঁজে পাওয়া যাবে আপনাকে।

যথাযথ তথ্য করলে গুগোল আপনার হাতে তুলে দেবে ভার্চুয়াল ভিজিটিং কার্ড। সামান্য কিছু তথ্য আপনার পরিচয় গোটা বিশ্বের কাছে সার্চের মাধ্যমে পৌঁছে দেবে গুগল। গুগোল এর প্রোডাক্ট ম্যানেজার লরেন ক্লার্ক বলেন, নতুন ফিচার ভারতবর্ষের জন্য তৈরি করেছে গুগল। এছাড়াও যেসব ব্যক্তি আত্মনির্ভর হয়ে নিজেদের পরিচয় ব্যবসা শুরু করতে চলেছে তাদের জন্য এই ভার্চুয়াল ভিজিটিং কার্ড খুবই উপকারী ও প্রয়োজনীয় ফিচার হয়ে উঠবে আগামী দিনে।

যেকোনো একটি জিমেইল অ্যাকাউন্ট থেকে শুধুমাত্র একটি ভিজিটিং কার্ড তৈরি করা সম্ভব। কার্ডের জন্য আবেদন করার পর প্রয়োজনমতো রিভিউ চাইবে গুগল। কার্ড এর মধ্যে থাকবে ছবি, কর্ম, জন্মস্থান এবং খুব সামান্য শব্দ ব্যবহারে নিজের কর্মক্ষেত্র ও কাজের বর্ণনা। আপনি চাইলে আপনার পড়াশোনা ফোন নম্বরসহ প্রয়োজনীয় প্রচারমূলক তথ্য নথিভূক্ত করতে পারেন।

এই ফিচারটি চালু করতে গুগোল এ গিয়ে সার্চ করুন ‘add me to search’। এখানেই আপনার ব্যক্তিগত তথ্য নথিভুক্ত করার অপশন পেয়ে যাবেন। এক্ষেত্রে অবশ্যই আপনার জিমেইল একাউন্ট লগইন করতে হবে। সূত্র: ইন্ডিয়ান টাইমস


আরো সংবাদ



premium cement
বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে

সকল