১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কম বয়সে তারকা উঠেছেন যারা

কম বয়সে তারকা উঠেছেন যারা - সংগৃহীত

তারা কেউ গান করেন। কেউ নাচ। কেউ বা বিউটি টিপস দিয়ে ব্লগ লেখেন। টিকটক, ভাইন, ইনস্টাতে তাঁদের কোটি কোটি ফলোয়ার। খুব কম বয়সে তারা হয়ে উঠেছেন তারকা।

এক নম্বরে
চার্লি ডামেলিও। বয়স মাত্র ১৬। টিকটকে ফলোয়ার সাত কোটি ৬৪ লাখ। এই মুহূর্তে তিনিই এক নম্বরে। গত বছর তিনি তার প্রথম পোস্ট করেন। নাচের। কিছুদিনের মধ্যেই হইহই করে ফলোয়ারের সংখ্যা বাড়তে থাকে। ইনস্টাতেও তার অনুগামী আড়াই কোটির বেশি। মাত্র এক বছরের মধ্যেই খ্যাতির চূড়োয়। নিউ ইয়র্ক টাইমসের মতে, তিনি এখন টিকটকের রানী। বোন ডিক্সি-রও ফলোয়ার প্রচুর। ছবিতে বোনের সঙ্গে দেখা যাচ্ছে তাকে।

অ্যাডিসনের কামাল
অ্যাডিসন রে। নাচ করেন। মাত্র ১৯ বছর বয়স। মূলস্রোত থেকে তিনি উঠে আসেননি। তিনি টিকটক তারকা। তার ফলোয়ারের সংখ্যা পাঁচ কোটি ৩০ লাখ। সবকটি পোস্ট মিলিয়ে তিনি ৩১০ কোটি লাইক পেয়েছেন। এই অভাবনীয় জনপ্রিয়তা নিয়ে তিনি আছেন বর্তমানে টিকটক জনপ্রিয়তার তালিকায় দুই নম্বরে।

কিং সত্যিই রাজা
জ্যাক কিং-ই বা কম কী। তিনি ডিজিট্যালি সম্পাদিত ছয় সেকেন্ডের ভিডিও বানান, যা দেখে মনে হয় তিনি ম্যাজিক করছেন। নিজের ভিডিওকে তিনি বলেন 'হাতের ডিজিটাল ভোজবাজি'। টিকটকে সাড়ে চার কোটি ফলোয়ার। তারকাদের মধ্যে তার বয়স সামান্য বেশি। ৩০ বছর।

ফিটনেস কুইন
তিনি পার্সোনাল ট্রেনার, লেখক, এবং উদ্যোগপতি। কেইলা ইটসিনেস মাত্র ২৯ বছরে বয়সেই টাইমসের সব চেয়ে প্রভাবশালী ৩০ জন নারীর তালিকায় ঠাঁই পেয়েছেন। তার ফিটনেস ই বুক সিরিজ 'বিকিনি বডি গাইডস' এবং খাবার ও ওয়ার্কআউটের অ্যাপ 'ফিট উইথ কেইলা' জনপ্রিয়তার শিখরে। ফিটনেস ই বুক তো কয়েক মাসের মধ্যেই ১০ লাখ বার ডাউনলোড হয়েছিল।

গানের সুরে
টিক টকে তাঁর ফলোয়ারের সংখ্যা চার কোটি ১০ লাখ, ইনস্টাতে এক কোটি ৯৭ লাখ। সব সামাজিক মাধ্যম মিলিয়ে ৭ কোটি ৫৫ লাখ ফলোয়ার। লরেন গ্রে-র বয়স মাত্র ১৮। এর মধ্যেই সুরের দোলায় দুলিয়ে দিচ্ছেন কোটি কোটি মানুষকে। এক বছর ধরে তিনি ছিলেন টিকটকের সব চেয়ে জনপ্রিয় তারকা। এখন অবশ্য কিছুটা পিছনে চলে গেছেন। একাধিক পুরস্কার পেয়েছেন।

স্পেনসার এক্স
তিনিও গায়ক। বয়স ২৯ বছর। টিক টকের ফলোয়ার সংখ্যার নিরিখে সাত নম্বরে। প্রায় চার কোটি ফলোয়ার। তাঁর ইউ টিউব চ্যানেলে গান শোনা হয়েছে ৭ কোটি ৬০ লাখ বার।

প্রভাবশালী টিনএজার
বয়স মাত্র ১৯। হলে কী হয়, বেবি এরিয়ল টাইম ও ফোর্বসের সব চেয়ে প্রভাবশালী এন্টারটেইনারের তালিকায় নাম তুলে ফেলেছেন। তারও খ্যাতি টিকটক, ইনস্টা, ইউ টিউবের কল্যাণে। গান করেন, অভিনয়ও। টিকটকে ফলোয়ার সংখ্যা ৩ কোটি ৪৫ লাখ।

খ্যাতির সঙ্গে অর্থও
এই তারকারা শুধু খ্যাতিই নয়, পাচ্ছেন প্রচুর অর্থও। মাস তিনেক আগের খবর, টিকটকের একেবারে শীর্ষে থাকা তারকারা প্রতিটি পোস্টের জন্য ৪০ থেকে ৪৮ হাজার ডলার পান। তাছাড়া আছে বিজ্ঞাপন, নানা অনুষ্ঠান, অন্য সামাজিক মাধ্যম থেকে বিপুল আয়। ফলে অল্প বয়সেই তাঁদের সমৃদ্ধির ভাড়ার উপচে পড়ছে। সূত্র: ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী

সকল