২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বিটিভির সাবেক প্রযোজক বরকত উল্লাহর ইন্তেকাল

প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ - ছবি : সংগৃহীত

বাংলাদেশ টেলিভিশনের সাবেক প্রযোজক মোহাম্মদ বরকত উল্লাহ আর নেই। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সোমবার সকাল সাড়ে ৯টায় তিনি রাজধানীর গ্রীনলাইফ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তার বয়স হয়েছিল ৭৭ বছর। তিনি স্ত্রী ও দুই মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী বিশিষ্ট নৃত্যশিল্পী জিনাত বরকত উল্লাহ, তার মেয়ে জনপ্রিয় অভিনেত্রী বিজরী বরকত উল্লাহ ও আরেক মেয়ে কাজরী বরকত উল্লাহ।

বাংলাদেশ টেলিভিশনের অসংখ্য জনপ্রিয় নাটকের নির্মাতা মোহাম্মদ বরকত উল্লাহ বিটিভি ছাড়াও চ্যানেল ওয়ান, বাংলাভিশনের অনুষ্ঠান প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

বিটিভির জনপ্রিয় সব নাটকের সাথে বরকত উল্লাহ নাম জড়িয়ে আছে। তার নির্মিত ব্যাপক জনপ্রিয় নাটকের মধ্যে রয়েছে ‘সকাল-সন্ধ্যা’, ‘ঢাকায় থাকি’, ‘কোথাও কেউ নেই’।

জানা যায়, করোনা ছাড়াও মোহাম্মদ বরকত উল্লাহর অন্যান্য শারীরিক জটিলতা ছিল। শারীরিক অবস্থার অবনতি হলে রোববার রাতে তাকে গ্রীনলাইফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ভেন্টিলেশনে ছিলেন তিনি।

এ বিষয়ে ফেসবুকে তখন এক স্ট্যাটাসে মেয়ে বিজরী লেখেন, ‘আমার বাবাকে আইসিইউতে নেয়া হয়েছে। তিনি ভেন্টিলেশন সাপোর্টে আছেন। উনার করোনা ধরা পড়েছে। সবার দোয়া চাই।’

এরপর সোমবার সকালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় এই কিংবদন্তি প্রযোজকের মৃত্যু হয়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement

সকল