১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ভালো করার সুযোগ হারালেন নিয়াজ

ভালো করার সুযোগ হারালেন নিয়াজ -

বাছাই পর্বে চ্যাম্পিয়ন। তাই আশা করা হয়েছিল এশিয়ান অনলাইন দাবা চ্যাম্পিয়নশিপের উর্ধ্ব-৫০ বছর বিভাগে ফাইনাল রাউন্ডে দেশবাসীকে কোনো সুসংবাদ শোনাবেন নিয়াজ মোর্শেদ। কিন্তু শাররীক অসুস্থতা এবং ইন্টারনেট সংযোগে সমস্যার কারণে ভালো করার সুযোগ হারান দেশের প্রথম এই গ্র্যান্ডমাস্টার।

পাঁচ ম্যাচের দুটিতে তার জয়। এর একটি আসরে তৃতীয় হওয়া উজবেকিস্তানের গ্র্যান্ডমাস্টার বারসভ অ্যালেক্সির বিপক্ষে। ড্র করেন অপর ম্যাচে। কিন্তু এরপরেই অসুস্থ বোধ করেন নিয়াজ। সাথে কয়েকবার তার ইন্টারনেটের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তাই শেষ চার রাউন্ড আর খেলা হয়নি। ফলে মাত্র আড়াই পয়েন্ট নিয়ে ১৬ জনের মধ্যে  ১৪তম হন নিয়াজ। 

আরেক বাংলাদেশী মহসিন জামাল এক পয়েন্ট পেয়ে ১৬ জনের মধ্যে সবার শেষের স্থানটি পান। তার একটি মাত্র পয়েন্ট বাই পেয়ে।

নিয়াজদের এখন প্রস্তুতি অন লাইন দাবা অলিম্পিয়াডের জন্য। যা অনুষ্ঠিত হবে ১২-১৬ আগস্ট। এতে বাংলাদেশ দলের পুরুষ বিভাবে খেলবেন নিয়াজ মোর্শেদ ও রিফাত বিন সাত্তার। মহিলা বিভাবে রানী হামিদ ও শারমীন সুলতানা শিরিন।

অনূর্ধ্ব -২০ বিভাগে ফাহাদ রহমান ও ওয়ালিজা রহমান। রিফাত ও নিয়াজদের বিকল্প হিসেবে আছেন জিয়াউর রহমান ও তৈয়বুর রহমান। রানী হামিদ ও শিরিনের বিকল্প নাজরানা খান ইভা ও সামিহা শারমিন সিম্মি। ফাহাদ ও ওয়ালিজা কোনো কারণে না খেললে সুযোগ মিলবে তাহসিন তাজওয়ার জিয়া ও নোশিন আনজুমের।


আরো সংবাদ



premium cement