২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সীমিত পরিসরে বসবে কোরবানীর পশুর হাট : স্থানীয় সরকার মন্ত্রী

- ফাইল ছবি

রাজধানীসহ সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণরোধে আসন্ন ঈদ-উল-আযহায় সীমিত পরিসরে কোরবানীর পশুর হাট বসবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি আজ মন্ত্রণালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান।

তাজুল ইসলাম বলেন, স্থানীয় সরকার বিভাগের সকল প্রতিষ্ঠান এবং জেলা ও উপজেলা প্রশাসনকে তাদের এলাকার বাস্তবতার আলোকে সীমিত পরিসরে কোরবানীর পশুর হাট ব্যবস্থাপনার সিদ্ধান্ত নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। অনলাইনে কোরবানীর পশু ক্রয়-বিক্রয়ের জন্য সকলের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, কোরবানীর পশুর হাটে লোক সমাগমের সম্ভাবনা বেশি থাকে। এতে করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কাও বেশি।

ডিজিটাল প্ল্যাটফর্ম থেকে কোরবানীর পশু ক্রয়-বিক্রয়ের প্রতি সকলকে উৎসাহিত করে মন্ত্রী বলেন, কয়েকদিন আগে তিনি নিজেও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন ডিজিটাল হাট উদ্বোধন করেছেন। সেখান থেকে নিজেও কোরবানীর জন্য একটি গরু ক্রয় করেছেন।
তিনি বলেন, যারা অনলাইনে কোরবানীর পশু ক্রয়-বিক্রয় করতে পারবেন না সেক্ষেত্রে মানুষের সমাগম পরিহার করে বিস্তৃত স্থানে হাট বসাতে হবে এবং স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব সহ সরকারী সকল নির্দেশনা মানতে হবে। বাসস


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল