২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জরুরী কল সেন্টার চালু করবে জিয়াউর রহমান ফাউন্ডেশন

জরুরী কল সেন্টার চালু করবে জিয়াউর রহমান ফাউন্ডেশন - সংগৃহিত

মহামারী করোনাভাইরাসের কারণে গোটা দুনিয়া এখন ক্ষতিগ্রস্ত ও বিপর্যস্ত। বাংলাদেশেও যার মারাত্মক প্রভাব পড়েছে। প্রতিনিয়ত বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। ফলে বাংলাদেশে চিকিৎসা ব্যবস্থা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। ইতিমধ্যে দেশের সাধারণ মানুষের জন্য সেবামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ)।

করোনা পরিস্থিতিকে সামনে রেখে জেডআরএফ সাধারণ মানুষের স্বাস্থ্য সেবার জন্য কল সেন্টার চালু এবং লিয়াজোঁ অফিসার নিয়োগ করতে যাচ্ছে। মূলত কোনো রোগী বা অসুস্থ কেউ সরাসরি কল সেন্টারে ফোন করলে কল সেন্টারের মাধ্যমে সংশ্লিষ্ট চিকিৎসকের সাথে কথা বলিয়ে দেয়া হবে। ওই চিকিৎসক তাৎক্ষণিকভাবে রোগীকে ওষুধের ব্যবস্থাপত্র ও পরামর্শ দেবেন। করোনাকালে দেশ বিদেশের যেকোনো প্রান্ত থেকে কল সেন্টারে ফোন করে চিকিৎসা সেবা নিতে পারবেন যে কেউ।

আগামীকাল রোববার সকালে অনলাইনে প্রধান অতিথি হিসেবে এই কার্যক্রমের উদ্বোধন করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অনলাইনে আরো যুক্ত থাকবেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) অধ্যাপক ডা. হারুন আল রশিদ। সভায়
প্রবন্ধ উপস্থাপন এবং সভাপতিত্ব করবেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার।

উল্লেখ্য যে, করোনা সংকটকালে এপর্যন্ত জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে নানাবিধ কর্মকাণ্ড পরিচালনা করা হয়েছে। তন্মধ্যে করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, গ্লাভস, গগলস ও পিপিই প্রদান। করোনা সংক্রান্ত বিষয়ে পরামর্শ ও সংশ্লিষ্ট বিশেষজ্ঞ চিকিৎসকের সাহায্যের জন্য হটলাইন নাম্বার চালু। দেশের সকল বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে কর্মরতদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী বা পিপিই প্রদান করা হয়েছে। রাজধানীর ঝুঁকিপূর্ণ বস্তিবাসীদেরকে করোনা সংক্রমণ ও ডেঙ্গুর সম্ভাব্য প্রকোপ থেকে রক্ষা পেতে ১০ টি বস্তিতে জীবানুনাশক ঔষধ স্প্রে করে জিয়াউর রহমান ফাউন্ডেশনের কৃষিবিদ গ্রুপ। এছাড়া সাধারণ মানুষের সাবান দিয়ে হাত ধোয়ার জন্য রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানে অনেকগুলো বেসিন স্থাপন করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন।


আরো সংবাদ



premium cement
আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান

সকল