২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জরুরী কল সেন্টার চালু করবে জিয়াউর রহমান ফাউন্ডেশন

জরুরী কল সেন্টার চালু করবে জিয়াউর রহমান ফাউন্ডেশন - সংগৃহিত

মহামারী করোনাভাইরাসের কারণে গোটা দুনিয়া এখন ক্ষতিগ্রস্ত ও বিপর্যস্ত। বাংলাদেশেও যার মারাত্মক প্রভাব পড়েছে। প্রতিনিয়ত বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। ফলে বাংলাদেশে চিকিৎসা ব্যবস্থা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। ইতিমধ্যে দেশের সাধারণ মানুষের জন্য সেবামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ)।

করোনা পরিস্থিতিকে সামনে রেখে জেডআরএফ সাধারণ মানুষের স্বাস্থ্য সেবার জন্য কল সেন্টার চালু এবং লিয়াজোঁ অফিসার নিয়োগ করতে যাচ্ছে। মূলত কোনো রোগী বা অসুস্থ কেউ সরাসরি কল সেন্টারে ফোন করলে কল সেন্টারের মাধ্যমে সংশ্লিষ্ট চিকিৎসকের সাথে কথা বলিয়ে দেয়া হবে। ওই চিকিৎসক তাৎক্ষণিকভাবে রোগীকে ওষুধের ব্যবস্থাপত্র ও পরামর্শ দেবেন। করোনাকালে দেশ বিদেশের যেকোনো প্রান্ত থেকে কল সেন্টারে ফোন করে চিকিৎসা সেবা নিতে পারবেন যে কেউ।

আগামীকাল রোববার সকালে অনলাইনে প্রধান অতিথি হিসেবে এই কার্যক্রমের উদ্বোধন করবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অনলাইনে আরো যুক্ত থাকবেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) অধ্যাপক ডা. হারুন আল রশিদ। সভায়
প্রবন্ধ উপস্থাপন এবং সভাপতিত্ব করবেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার।

উল্লেখ্য যে, করোনা সংকটকালে এপর্যন্ত জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে নানাবিধ কর্মকাণ্ড পরিচালনা করা হয়েছে। তন্মধ্যে করোনা সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, গ্লাভস, গগলস ও পিপিই প্রদান। করোনা সংক্রান্ত বিষয়ে পরামর্শ ও সংশ্লিষ্ট বিশেষজ্ঞ চিকিৎসকের সাহায্যের জন্য হটলাইন নাম্বার চালু। দেশের সকল বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে কর্মরতদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী বা পিপিই প্রদান করা হয়েছে। রাজধানীর ঝুঁকিপূর্ণ বস্তিবাসীদেরকে করোনা সংক্রমণ ও ডেঙ্গুর সম্ভাব্য প্রকোপ থেকে রক্ষা পেতে ১০ টি বস্তিতে জীবানুনাশক ঔষধ স্প্রে করে জিয়াউর রহমান ফাউন্ডেশনের কৃষিবিদ গ্রুপ। এছাড়া সাধারণ মানুষের সাবান দিয়ে হাত ধোয়ার জন্য রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানে অনেকগুলো বেসিন স্থাপন করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন।


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল