১৪ আগস্ট ২০২০

সিজেএফবি অ্যাওয়ার্ড এবার অনলাইনে

সিজেএফবি অ্যাওয়ার্ড এবার অনলাইনে - প্রতীকী ছবি
24tkt

মহামারী করোনাভাইরাসের কারণে এবার অনলাইনে ইউরো-সিজেএফবি পারফর্মেন্স অ্যাওয়ার্ড ২০১৯ প্রদানের সিদ্ধান্ত হয়েছে। ৭ জুলাই সিজেএফবির বনানী কার্যালয়ে নির্বাহী কমিটির এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। এর মাধ্যমে দেশে চালু হচ্ছে পুরস্কার প্রদানের নতুন এক পদ্ধতি।

আগামী ২৫ জুলাই আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার তারকাদের কাছে হস্তান্তর করা হবে। এর আগেই ২০১৯ ’র বছর সেরা পারফর্মার হিসেবে কারা মনোনয়ন পাচ্ছেন এবং সদস্যদের জরিপে কাদের নাম সেরা তালিকায় উঠছে সংবাদপত্র, সোস্যাল মিডিয়া এবং মনোনয়নপত্রের মাধ্যমে তা জানিয়ে দেয়া হবে। পুরস্কারও নির্ধারিত সময়েই পৌঁছে দেয়া হবে। আয়োজনটি সার্বিক ভাবে সম্পন্ন করতে ইতোমধ্যেই আনুষ্ঠানিক প্রস্তুতি গ্রহণ করেছে সংগঠনের সদস্যরা।

সভায় সংগঠনের সভাপতি তামিম হাসান বলেন, ‘অন্যসব কিছুর মতই বিভিন্ন অ্যাওয়ার্ড ইভেন্ট এবং যে কোনো ফেস্টিভাল এখন সারাবিশ্বেই অনলাইনেই সম্পন্ন করা হচ্ছে। আবার কবে স্বাভাবিক অবস্থায় আমরা ফিরবো সেই বিষয়ে কোনো ধারণা আপাতত নেই। সেই দৃষ্টিকোন থেকেই আমরা এবার ইউরো-সিজেএফবি পারফর্মেন্স অ্যাওয়ার্ড ২০১৯ অনলাইনেই প্রদানের সিদ্ধান্ত নিয়েছি।’

মিডিয়ার সংশ্লিষ্ট মানুষদের নানামুখী বেদনার এই সময়ে সিজেএফবির এই পুরস্কার একটু হলেও কিছু মানুষের আনন্দের বিষয় হবে বলে মন্তব্য করেছেন সংগঠনের সাধারণ সম্পাদক খালেদ আহমেদ।

উল্লেখ্য, দেশের প্রধান জাতীয় দৈনিক, অনলাইন নিউজ পের্টাল এবং টেলিভিশন মিডিয়ার বিনোদন সম্পাদকদের সংগঠন কালচারাল জার্নালিস্টস ফোরাম অব বাংলাদেশ-সিজেএফবি।

১৯৯৯ সালে প্রতিষ্ঠার পর থেকেই এই সংগঠন সাংস্কৃতিক এবং সামাজিক অঙ্গণে নানারকম কার্যক্রম পরিচালনা করে আসছে। যা সর্বমহলে সমাদৃত। বিশেষ করে বাংলাদেশের মিডিয়ায় সিজেএফবি প্রবর্তিত ইউরো-সিজেএফবি পারফর্মেন্স অ্যাওয়ার্ড মিডিয়া সংশ্লিষ্ট সকলের কাছে অত্যন্ত আকাঙ্খার একটি বিষয়। সিজেএফবি এই স্বকীয়তা ধরে রেখেছে প্রতিষ্ঠান পর থেকেই।


আরো সংবাদ

কোভিড-১৯: সেপ্টেম্বরে অ্যাভিজেনের ক্লিনিক্যাল পরীক্ষা শেষ করবে জাপান নবীগঞ্জে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত বগুড়ায় আরো ৭২ জন করোনায় আক্রান্ত, এক ব্যবসায়ীর মৃত্যু প্রথম ভাষণেই ট্রাম্পকে তীব্র আক্রমণ কমলার বঙ্গবন্ধুর ছাত্রত্ব পুনরুদ্ধার উপলক্ষে ডাকটিকিট অবমুক্ত করোনা ও বন্যার কারণে মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদনের সময় বৃদ্ধি রুহিয়া থানা ছাত্রদলের আহবায়ক কমিটি গঠন রেমিট্যান্স প্রবাহ নিয়ে আত্মতৃপ্তির সুযোগ নেই, বলছেন অর্থনীতিবিদরা ‘আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে’ বগুড়ায় চিরকুট লিখে ৪র্থ শ্রেণীর ছাত্রীর আত্মহত্যা শেরপুরে নদী থেকে দুই শিশুর লাশ উদ্ধার

সকল