২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

এডিস মশা নিয়ন্ত্রণ: ৫ম দিনের অভিযানে ৩.৫ লাখ টাকা জরিমানা

- সংগৃহীত

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে বুধবার পঞ্চম দিনের মতো চিরুনি অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। অভিযানে ১৩ হাজার ১১৯টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ১০০টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ৭ হাজার ৮৮০টি স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এ সময়ে ২৪ মামলায় মোট ৩ লাখ ৫১ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয় বলে ডিএনসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

গত ৪ জুলাই থেকে শুরু হওয়া ১০ দিনব্যাপী চিরুনি অভিযানে আজ পর্যন্ত মোট ৬৬ হাজার ৩০৫টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ৪৬৭টিতে এডিসের লার্ভা এবং ৪০ হাজার ৩৯৪টিতে মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এ চার দিনে ৯৪ মামলায় মোট ১১ লাখ ৫৩ হাজার ১০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

আজ উত্তরা, মিরপুর, মহাখালী, মিরপুর-১০, কারওয়ান বাজার, হরিরামপুর, দক্ষিণখান, উত্তরখান, ভাটারা ও সাতারকুল অঞ্চলে চালানো অভিযানে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়া বাড়ির মালিকদের সতর্ক করে লার্ভা ধ্বংস করা হয়।

চিরুনি অভিযান চলাকালে সম্ভাব্য সব এডিস মশার প্রজননস্থলে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনাপূর্বক কীটনাশক ছিটানো হয়েছে এবং জনসাধারণকে এ বিষয়ে পরবর্তীতে সতর্ক থাকতে বলা হয়েছে। ইউএনবি


আরো সংবাদ



premium cement