২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

অনিয়মের অভিযোগে আরো দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

- নয়া দিগন্ত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা কর্মসূচীতে অনিয়ম, খাদ্যবান্ধব কর্মসূচীর হতদরিদ্রদের তালিকা প্রনয়ন, চাল আত্মসাৎ ও নির্মাণ কাজে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারের জন্য ইউনিয়ন পরিষদের আরো দুই চেয়ারম্যান ও দু’ ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। স্থানীয় সরকার বিভাগ থেকে জারি করা পৃথক পৃথক প্রজ্ঞাপনে আজ এ কথা জানানো হয়।

এতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তা কর্মসূচির ১৯৮ উপকারভোগীর প্রত্যেকের কাছ থেকে বিবিধ ট্যাক্সের নামে ২৮০ টাকা করে অর্থ আদায়ের অভিযোগে বগুড়া জেলার শিবগঞ্জ জেলার ময়দানহাট্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম রূপম এবং খাদ্যবান্ধব কর্মসূচীর হতদরিদ্রদের তালিকা প্রনয়নে ব্যাপক অনিয়ম, নিয়ম বর্হিভূতভাবে ডিলারকে দিয়ে তালিকা প্রস্তুত, মৃত ব্যক্তি ও একই ব্যক্তির নাম বার বার অন্তভূক্ত ও বরাদ্দকৃত চাল সঠিক ব্যক্তিদের মধ্যে বিতরণ না করার অভিযোগে হবিগঞ্জ জেলার গজনাইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অপর এক প্রজ্ঞাপনে জানানো হয়, লোকাল গভর্নেন্স সাপোর্ট প্রজেক্ট-৩’র আওতায় ইউড্রেইন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করায় ইউনিয়ন পরিষদ সদস্য মোহাম্মদ আলীকে (আলম) সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তিনি ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার আছিমপাটুলি ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য এবং ওই ইউড্রেইন নির্মাণ কাজের জন্য নেয়া প্রকল্প কমিটির সভাপতি।

ইউড্রেইন নির্মাণ অনিয়মের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে গত ৪ জুলাই প্রকাশিত হওয়ার পরের দিন ৫ জুলাই স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-পরিচালক কতৃক সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সরেজমিনে তদন্তে ঘটনার সত্যতা পাওয়া যায়।

এছাড়া মাদারীপুর জেলার কালকিনি উপজেলার নবগ্রাম ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সদস্য উত্তম বিশ্বাসকে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানানো হয়।

পৃথক পৃথক কারণ দর্শানো নোটিশে কেন তাদেরকে চুড়ান্তভাবে পদ থেকে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির দশ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে। বাসস


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল