১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

করোনা : শনিবার থেকে ওয়ারীতে ২১ দিনের লকডাউন

- সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন ওয়ারী এলাকায় শনিবার সকাল থেকে ২১ দিনের জন্য লকডাউন কার্য়কর করা হচ্ছে। এই এলাকায় কোভিড-১৯ সংক্রমণের হার বেশি হওয়ায় ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছিল।

করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণের লক্ষ্যে এ এলাকায় শনিবার সকাল ৮টা থেকে আগমী ২৫ জুলাই পর্যন্ত লকডাউনের বিধিনিষেধ কার্যকর থাকবে।

শুক্রবার বিকালে সরেজমিনে ওয়ারী পরিদর্শন করতে গিয়ে দেখা যায়, স্থানীয় কমিটির সদস্যদের সাথে সমন্বয় করে ডিএসসিসির প্রতিনিধিরা এলাকার সব প্রবেশ পথে বাঁশ দিয়ে প্রতিরোধক তৈরি করছে।

ওয়ারী এলাকার টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট মহাসড়কের (জয়কালি মন্দির থেকে বলধা গার্ডেন) বাইরের সড়ক, লালমনি রোড, ওয়ার রোড, র‌্যাঙ্কিন স্ট্রিট এবং নবাব স্ট্রিটের অভ্যন্তরীণ এলাকায় কঠোরভাবে লকডাউন কার্যকর থাকবে।

এর আগে মঙ্গলবার ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ওয়ারীকে লকডাউনের আওতায় রাখার বিষয়ে বিস্তারিত জানিয়েছিলেন।

শুক্রবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ নতুন করে ৩১১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এসময়ে মারা গেছেন ৪২ জন। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, এখনও পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ৫৬ হাজার ৩৯১ জন এবং ১৯৬৮ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, সপ্তাহে নতুন করে করোনাভাইরাস আক্রান্তদের নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) করা র‌্যাংকিংয়ে শুক্রবার বাংলাদেশ ৮ম স্থানে উঠে এসেছে। ইউএনবি


আরো সংবাদ



premium cement