২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

প্রণোদনা পেতে করোনা রোগী সাজা সেই কুতুবে রাব্বানী কারাগারে

- সংগৃহীত

প্রণোদনা পাওয়ার লোভে করোনা রোগী হিসেবে জাল কাগজপত্র দাখিল করার দায়ে রেলওয়ে জেনারেল হাসপাতালের মেডিসিন ক্যারিয়ার পদের কর্মচারী কুতুবে রাব্বানীকে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার একদিনের রিমান্ড শেষে পুলিশ তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মঈনুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের মুগদা থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের এসআই ইউসুফ হোসেন জানান, এরআগে সোমবার ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমান তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

রোববার সন্ধ্যায় রেলওয়ে কর্মচারী হাসপাতাল ও তার বাসায় অভিযান চালিয়ে কুতুবে রাব্বানীকে করোনা পজিটিভের জাল সনদসহ আটক করা হয়। এরপর তার বিরুদ্ধে মুগদা থানায় প্রতারণার অভিযোগে মামলা দায়ের করা হয়।

সূত্র জানায়, করোনায় আক্রান্ত হলেই পাওয়া যাবে সরকারি প্রণোদনার টাকা। আর সেই টাকার লোভে পড়ে করোনা রোগীর সনদ জমা দিয়েছিলেন রেলওয়ে জেনারেল হাসপাতালের কর্মচারী কুতুবে রাব্বানী। তিনি করোনা আক্রান্ত হয়েছেন বলে তার অফিসকে জানিয়ে সে অনুযায়ী কাগজপত্র দাখিল করে ছুটিও কাটান তিনি। কিন্তু জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) গোপনে খোঁজখবর নিয়ে জানতে পারে করোনায় আক্রান্ত হননি কুতুবে রাব্বানী।

রাব্বানী করোনা পজিটিভের নকল সনদ নিজেই তৈরি করেন। তিনি নিজেই মুগদা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. মৌসুমী সরকারের স্বাক্ষর জাল করে এ সনদ তৈরি করেন। বাসস


আরো সংবাদ



premium cement