২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ৬৬ লাখ

- সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাস মহামারিতে পৃথিবী আজ নিরুপায় হয়ে পড়েছে। প্রতিদিনই এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। বৃহস্পতিবার (০৪ জুন) বিকেল সাড়ে চারটা পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ৩ লাখ ৮৮ হাজার ৩৫৩ দাড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬৫ লাখ ৯১ হাজার।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য মতে, বৃহস্পতিবার রিপোর্ট করার সময় পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৫ লাখ ৯১ হাজার ৮৫৮ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩১ লাখ ৮৩ হাজার ৮১০ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে শীর্ষ অবস্থানে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৯ হাজার ১৪৬ জন। আর আক্রান্ত হয়েছেন ১৯ লাখ ২ হাজার ৪৭ জন।

এদিকে মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই যুক্তরাজ্যের অবস্থান। দেশটিতে এ পর্যন্ত ৩৯ হাজার ৭২৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৭৯ হাজার ৮৫৬ জনে। আর ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ হাজার ৬০১ জনে। আর সংক্রমিত হয়েছেন ২ লাখ ৩৩ হাজার ৮৩৬ জন।

ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৮৪ হাজার ৫৬২ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৫৬৮ জনে।

ইউরোপের আরেক দেশ স্পেনে মৃতের সংখ্যা ২৭ হাজার ১২৮ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৭ হাজার ৪০৬ জন। এছাড়াও ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ২৯ হাজার ২১ জনে দাঁড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন মোট ১ লাখ ৫১ হাজার ৬৭৭ জন।

রাশিয়াতে করোনায় আক্রান্ত হয়েছে ৪ লাখ ৩২ হাজার ২৭৭ জন। আর এখন পর্যন্ত এই ভাইরাসে মৃত্যু হয়েছে ৫ হাজার ২১৫ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৪ হাজার ৪২৫ জন। আর মৃতের সংখ্যা ৮ হাজার ৬৯৯ জনে দাঁড়িয়েছে। মেক্সিকোতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ১ হাজার ২৩৪ জন। আর মৃত্যু হয়েছে ১১ হাজার ৭২৯ জনের।

তুরস্কে করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৪২২ জন। আর প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৬০৯ জন। ইরানে আক্রান্ত হয়েছে ১ লাখ ৬০ হাজার ৬৯৬ জন। আর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ১২ জন।

এদিকে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৭ হাজার ৯৬৫ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৯১ জন। বাংলাদেশে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫৭ হাজার ৫৬৩ জনে পৌঁছেছে। আর মৃতের সংখ্যা ৭৮১। সূত্র : ওয়ার্ল্ডোমিটারস


আরো সংবাদ



premium cement
গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি

সকল