২৪ অক্টোবর ২০২০

মৃত মাকে ডেকে তুলতে না পারা সেই শিশুর সাহায্যে শাহরুখ

মৃত মাকে ডেকে তুলতে না পারা সেই শিশুর সাহায্যে শাহরুখ - সংগৃহীত

সোশ্যাল মিডিয়ায় ও টিভির পর্দায় সেই দৃশ্য দেখে গায় কাঁটা দিয়ে উঠেছিল সকলের। স্টেশনের প্ল্যাটফর্মে শুয়ে আছেন মৃত মা। গায়ের চাদর টেনে ছোট্ট শিশু মাকে ডেকে তোলার চেষ্টা করছে। ভাবছে, মা হয়তো ঘুম থেকে উঠবে। কিন্তু মায়ের নিথর দেহ কোনও সাড়া দিচ্ছে না। এই মর্মান্তিক দৃশ্যটি ভাইরাল হয়। হয়তো কোনও দিনই ভোলা যাবে না এই দৃশ্য। মা হারা শিশুর কী হবে, এমন প্রশ্ন উঠতে থাকে। শিশুটির জন্য এবার সাহায্যের হাত বাড়ালেন অভিনেতা শাহরুখ খান।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, শাহরুখের সংস্থা মীর ফাউন্ডেশন শিশুটির সাহায্যে এগিয়ে এসেছেন। যদিও ছোট্ট সেই মর্মান্তিক ভিডিও ভাইরাল হতে আরও অনেকে সাহায্যের জন্য এগিয়ে এসেছিলেন। এমনকি, নেতা মন্ত্রীরাও সাহায্যের আশ্বাস দিয়েছেন।

শাহরুখ বলেছেন, মা-বাবা হারানোর যন্ত্রণা কী তিনি বোঝেন। তাই শিশুর সাথে সবসময় সমর্থন থাকবে। বিহারের সেই শিশুর পরিচয় খুঁজে বের করতেও অনেকে এগিয়ে আসেন। জানা যায় তার নাম রহমত। অনাহারে ভুগেই মৃত্যু হয়েছে তাঁর মা আরভিনা খাতুনের। এমনকি না খেয়ে ছিল সেই শিশুও।

মীর ফাউন্ডেশনের তরফ টুইট করা হয়, ‘যারা শিশুটির কাছে পৌঁছতে সাহায্য করেছেন তাদের সকলের কাছে মীর ফাউন্ডেশন কৃতজ্ঞ। আমরা শিশুটির দেখভাল করছি। সেই ছোট্ট শিশুটি এখন তার দাদুর কাছে রয়েছে।’

কিন্তু কীভাবে অনাহারে এই মর্মান্তিক ঘটনা ঘটল তা নিয়ে এখনও প্রশ্ন উঠছে পুরো ভারত জুড়ে। কেন্দ্রীয় সরকার মুখে আশ্বাস দিলেও, আদতে কতটা দরিদ্রদের পাশে দাঁড়াচ্ছেন তা নিয়ে প্রশ্ন উঠছে।

সূত্র: কলকাতা ২৪x৭


আরো সংবাদ