০৪ আগস্ট ২০২০

করোনায় সশস্ত্র বাহিনীর ১০ জনের মৃত্যু হয়েছে

করোনায় সশস্ত্র বাহিনীর ১০ জনের মৃত্যু হয়েছে - ছবি : সংগৃহীত
24tkt

করোনাভাইরাসে এ পর্যন্ত সশস্ত্র বাহিনীর কর্মরত ও অবসরপ্রাপ্ত ১ হাজার ২০ জন আক্রান্ত হয়েছেন। এছাড়াও তাদের পরিবারের ৯২ সদস্যের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

শনিবার আইএসপিআর-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সশস্ত্র বাহিনী থেকে অবসরপ্রাপ্ত আট জন ও কর্মরত দুই সেনা সদস্যসহ ১০ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত সশস্ত্র বাহিনীতে কর্মরত ও অবসরপ্রাপ্ত ব্যক্তি, তাদের পরিবার এবং বাহিনীর বিভিন্ন প্রতিষ্ঠানের বেসামরিক সদস্যসহ ১ হাজার ৩৬৪ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৯৩৩ জন দেশের বিভিন্ন সিএমএইচ (সম্মিলিত সামরিক হাসপাতাল) এ চিকিৎসাধীন আছেন। সুস্থ হয়েছেন ৪২১ জন।

আর্মড ফোর্সেস ইন্সটিটিউট অব প্যাথলজি (এএফআইপি) সহ দেশের সব সিএমএইচ-এর মোট ১৩টি ল্যাবে সশস্ত্র বাহিনীতে কর্মরত, তাদের পরিবার ও অবসরপ্রাপ্তদের কোভিড-১৯ এর নমুনা পরীক্ষা করা হচ্ছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।


আরো সংবাদ

হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (২৫৯৪৮)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (১৪৪৫৫)মরুভূমির ‘এয়ারলাইনের গোরস্তানে’ ফেলা হচ্ছে বহু বিমান (৯৬৪২)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৪৪৮)সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (৬৬৬৮)নেপালের সমর্থনে এবার লিপুলেখ পাসে সৈন্য বৃদ্ধি চীনের (৬৫১৮)আবারো তাইওয়ান দখলের ঘোষণা দিল চীন (৬৪৫৬)তল্লাশি চৌকিতে সেনা কর্মকর্তার মৃত্যু দেশবাসীকে ক্ষুব্ধ করেছে: মির্জা ফখরুল (৬০৪৩)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৭২২)করোনায় আক্রান্ত এমপিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে (৫৪৭৮)