২৬ মে ২০২০

করোনায় সশস্ত্র বাহিনীর ১০ জনের মৃত্যু হয়েছে

করোনায় সশস্ত্র বাহিনীর ১০ জনের মৃত্যু হয়েছে - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে এ পর্যন্ত সশস্ত্র বাহিনীর কর্মরত ও অবসরপ্রাপ্ত ১ হাজার ২০ জন আক্রান্ত হয়েছেন। এছাড়াও তাদের পরিবারের ৯২ সদস্যের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

শনিবার আইএসপিআর-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সশস্ত্র বাহিনী থেকে অবসরপ্রাপ্ত আট জন ও কর্মরত দুই সেনা সদস্যসহ ১০ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত সশস্ত্র বাহিনীতে কর্মরত ও অবসরপ্রাপ্ত ব্যক্তি, তাদের পরিবার এবং বাহিনীর বিভিন্ন প্রতিষ্ঠানের বেসামরিক সদস্যসহ ১ হাজার ৩৬৪ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৯৩৩ জন দেশের বিভিন্ন সিএমএইচ (সম্মিলিত সামরিক হাসপাতাল) এ চিকিৎসাধীন আছেন। সুস্থ হয়েছেন ৪২১ জন।

আর্মড ফোর্সেস ইন্সটিটিউট অব প্যাথলজি (এএফআইপি) সহ দেশের সব সিএমএইচ-এর মোট ১৩টি ল্যাবে সশস্ত্র বাহিনীতে কর্মরত, তাদের পরিবার ও অবসরপ্রাপ্তদের কোভিড-১৯ এর নমুনা পরীক্ষা করা হচ্ছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।


আরো সংবাদ

যমুনায় নৌকাডুবিতে ৩ জনের লাশ উদ্ধার, নিখোঁজ ৩০ মির্জাপুরে একই পরিবারের ৫ জনের দেহে করোনা শনাক্ত তাড়াশে ঠিকাদারের লোকের হাতে স্বাস্থ্য কর্মকর্তাসহ ৪ জন লাঞ্চিত প্রকৌশলী দেলোয়ার হত্যার সুষ্ঠু তদন্ত দাবি টিআইবির মির্জাপুরে একই পরিবারে ৫ জন করোনায় আক্রান্ত চট্টগ্রামের জামায়াত নেতা জাফর সাদেক করোনায় আক্রান্ত বরগুনায় আহত স্কুলছাত্রের মৃত্যু ‘পুতিনের জনপ্রিয়তায় ধস নামাতে চায় আমেরিকা’ কোন দেশ, কবে সম্পূর্ণ করোনা মুক্ত হবে, জানালেন বিজ্ঞানীরা! জাফরুল্লাহ চৌধুরীর আশু রোগমুক্তি কামনা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট ভারত মহাসাগরের টেকটনিক প্লেট ভেঙে দু’টুকরা, ভয়াবহ ভূমিকম্পের আশঙ্কা

সকল