২১ অক্টোবর ২০২০
এসএসকের সভায় ডা: জেহাদ খানের আরোগ্য কামনা

করোনা চিকিৎসায় স্বাস্থ্যসেবীদের সুরক্ষা নিশ্চিত করার আহ্বান

করোনা চিকিৎসায় স্বাস্থ্যসেবীদের সুরক্ষা নিশ্চিত করার আহ্বান - সংগৃহীত

সোসাইটি ফর স্মল কাইন্ডনেস (এসএসকে) আয়োজিত এক অনলাইন সেমিনারে করোনাচিকিৎসায় নিয়োজিত চিকিৎসক সেবিকা ও অন্য স্বাস্থ্যসেবীদের জন্য পর্যাপ্ত সুরক্ষা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

শুক্রবার সকালে এসএসকে সহযোগী সংগঠন জাকাত ম্যানেজমেন্ট কমিটি- বাংলাদেশ ‘স্বাস্থ্য সুরক্ষায় করোনা মহামারী বিষয়ে গণসচেতনতা’ শীর্ষক এ অনলাইন সেমিনারের আয়োজন করে। সংস্থার চেয়ারম্যান ড. আশরাফ উদ্দিন আহম্মদের সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক এস এম আল-আমীন ফয়েজীর সঞ্চালনায় এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে আলোচনা পেশ করেন প্রফেসর ডা: মুহাম্মদ হাবিবুর রহমান। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, মৎস্য অধিদফতরের সাবেক পরিচালক ড. মো: আবুল হাছানাত, সার্জন ও চক্ষুবিশেষজ্ঞ ডা: মুহাম্মদ মাহবুবুর রহমান শাহীন, বিশিষ্ট নিউরো সার্জন ডা: জয়নুল আবেদীন ও বিশিষ্ট মৃত্তিকাবিজ্ঞানী ড. এন এম জাহাঙ্গীর।

আলোচকগণ করোনার উৎপত্তি, ইতিহাস, বৈশিষ্ট্য, সংক্রমণের ওপর আলোকপাত করে তা থেকে বাঁচার জন্য সর্বশক্তিমান আল্লাহর সাহায্যের ওপর গুরুত্ব আরোপ করেন। বক্তারা একই সাথে জনগণের প্রতি সামাজিক দূরত্ব বজায় রাখা, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা, ব্যক্তিগত সুরক্ষার জন্য মাস্ক, চশমা, অ্যাপ্রোন, হাতগ্লাভস ইত্যাদি পরিধান করা, কেউ সংক্রমিত হলে গোপন না করাসহ বিভিন্ন সুরক্ষা টিপস নিয়ে কথা বলেন।

সেমিনারের প্রধান অতিথি ও আলোচক থাকার কথা ছিল রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিক্যাল কলেজের ভাইস প্রিন্সিপাল এবং মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ প্রফেসর কর্নেল (অব:) ডা: জেহাদ খানের। তিনি করোনায় আক্রান্ত হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি থাকায় সেমিনারে অংশ নিতে পারেননি। সেমিনারে ডা: জেহাদ খানের দ্রুত আরোগ্য কামনা করে বিশেষ দোয়া করা হয়।

সেমিনারে প্রবাস থেকে অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন অস্ট্রেলিয়ার ড. মুহাম্মদ নুরুজ্জামান, কানাডার ড. মুহাম্মদ হোসাইন কবির খান, ফিলিপাইনের আরিফ আহমদ আপন, জাপানের কাজী শাফায়াত হোসাইন, মালেয়শিয়ার এ ডি মুজাহিদুল ইসলাম, ইউকে ফ্রেন্ডস অব বাংলাদেশের সেক্রেটারি মুহাম্মদ শহিদুল্লাহ, ঢাকার জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোং লিমিটেড সিইও এস এম নুরুজ্জামান, প্রফেসর মুহাম্মদ আদুল লতিফ, বিশিষ্ট গবেষক মিসেস তাহেরা বেগম, প্রকৌশলী মিসেস রিয়াজুল জান্নাহ, ড. মুহাম্মদ শফিউল্লাহ, বিশিষ্ট ব্যাংকার জিয়া উল্লাহ খান, মুহাম্মদ শরীফ হোসাইন, বিশিষ্ট ব্যবসায়ী আ স ম সালাহ উদ্দীন শাহীন, মুহাম্মদ মনিরুজ্জামান, রূপালী লাইফ ইন্স্যুরেন্স কোং লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট এম এইচ আলী (মুক্তা), সিঙ্গার বাংলাদেশের রিজিওনাল ম্যানেজার আদনান বিন আলম প্রমুখ।

 


আরো সংবাদ