২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

কর্মহীন পরিবারে জাবি শিক্ষার্থীদের ত্রাণ বিতরণ

-

করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষ এবং তাদের পরিবারের পাশে দাঁড়িয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২৫তম ব্যাচের ছাত্র ছাত্রীদের সংগঠন জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ফ্রেন্ডস ইনেসিয়েটিভ ( জুফি)। সংগঠনের সদস্যরা বিকাশের মাধ্যমে সমস্যাপীড়িত দুই শ' কর্মহীন মানুষ এবং তাদের পরিবারকে ২ লাখ টাকা সাহায্য করেছে।

ঢাকার মোহাম্মদপুর, ধানমণ্ডি, মিরপুর, উত্তরা, খিলগাঁও, বাসাবো, আজিমপুর, পুরনো ঢাকা এবং সাভার এলাকায় বসবাসরত মানুষদের মাঝ থেকে বাছাইকৃত কর্মহীন মানুষ এবং তাদের পরিবারের মাঝে নগদ এ অর্থ সাহায্য প্রদান করা হয়।

এ প্রসঙ্গে জুফির নেতৃবৃন্দ জানান, প্রতি বছর রোজার সময় আমরা গরিব ও অসহায় মানুষদেরকে খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করে থাকি। এবছর করোনার কারণে আমরা সরাসরি খাদ্য সামগ্রীর পরিবর্তে আর্থিকভাবে তাদেরকে সহযোগিতা করেছি। তারা জানান, এবারের কাজটা ছিল বিগত বছরের কাজগুলোর চেয়ে একটু ব্যতিক্রম। এবছর আমরা যাদের সহযোগিতা করেছি তাদেরকে বাছাই করা হয়েছে জুফির বন্ধুদের মাধ্যমে। এলাকাভিত্তিক আমাদের যেসকল বন্ধু/বান্ধবীরা আছেন তারা তাদের এলাকার প্রকৃত অসহায় এবং গরিব পরিবারগুলোকে খুঁজে বের করেছেন। পরে আমরা তাদের কাছ থেকে বিকাশ নাম্বার সংগ্রহ করে প্রত্যেকের নাম্বারে এক হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠিয়েছি।

বাছাই প্রক্রিয়ার সাথে সরাসরি সম্পৃক্ত জুফির একাধিক সদস্য বলেন, এতো মানুষের মাঝে থেকে মাত্র দুই শ' জন মানুষকে বাছাই করা আমাদের জন্য সত্যিই কস্টকর ছিল। তারপরও আমরা চেস্টা করেছি প্রকৃত অসহায় মানুষটি যেন আমাদের সাহায্য পায় তা নিশ্চিত করতে। এক্ষেত্রে জুফির প্রতিটি বন্ধুর সাহায্য ও সহযোগিতা সত্যিই প্রশংসার দাবী রাখে।

উল্লেখ্য, ২০১৮ সালে প্রতিস্ঠার পর থেকে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ফ্রেন্ডস ইনেসিয়েটিভের (জুফি) সদস্যরা নানা ধরনের সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এরমধ্যে মেধাবী ও দারিদ্র্য ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান, ছাত্র- ছাত্রীদের কর্মসংস্থানে সহায়তা প্রদান, গরিব মানুষদের চিকিৎসা সেবায় সহায়তা প্রদান, শীত বস্ত্র বিতরণ উল্লেখযোগ্য।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ

সকল