০৭ জুন ২০২০

সারা বিশ্বে করোনার সংক্রমণ প্রায় ৪৪ লাখ

সারা বিশ্বে করোনাভাইরাসের সংক্রমণ অব্যাহত রয়েছে। আজ বুধবার পর্যন্ত বিশ্বের ৪৩ লাখেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করা হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ৪৩ লাখ ৯৪ হাজার ৭০০ জন।

মৃত্যু হয়েছে প্রায় তিন লাখ মানুষের। মোট মৃত্যুর সংখ্যা ২ লাখ ৯৫ হাজার ৭২৭ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩৭ হাজার ১৪৩ জন।

শুধুমাত্র যুক্তরাষ্ট্রেই কোভিড-১৯ রোগে মৃত্যু হয়েছে ৮৪ হাজারেরও বেশি মানুষের। মৃত্যুর হিসেবে যুক্তরাষ্ট্রের পরেই ব্রিটেন। মারা গেছে ৩৩ হাজার ১৮৬ জন। এরপরের স্থান ইতালির। মারা গেছে ৩১ হাজার ১০৬ জন।

আর সংক্রমণের দিক দিয়েও যুক্তরাষ্ট্রে আশেপাশে নেই কোন দেশ। ১৪ লাখের বেশি মানুষ দেশটিতে করোনায় আক্রান্ত। ২ লাখ ৭১ হাজার ৯৫ আক্রান্ত নিয়ে এর পরেই রয়েছে স্পেন। আর তৃতীয় স্থানে থাকা রাশিয়ায় আক্রান্ত ২ লাখ ৪২ হাজার ২৭১।

এছাড়া দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সর্বাধিক আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে। এ সময়ে মৃত্যু হয়েছে ১৯ জনের এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৬২ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬৯ জনে এবং আক্রান্ত ১৭ হাজার ৮২২ জন।

আজ বুধবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।


আরো সংবাদ

শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৩৮২১৬)আবুল হোসেনের দ্বিতীয় গরুটিরও একই দশা করলো দুর্বৃত্তরা (২৮৫০৪)প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (১৩৪৭২)মাস্ক পরা নিয়ে এবার ভিন্ন কথা বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১২৮০৪)বিরাট কোহলি-অনুষ্কা শর্মার ডিভোর্স! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় (১১০১৯)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৯৯৯১)প্রাথমিকের শিক্ষার্থীদের ব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত (৯০৯৫)উন্নয়ন প্রকল্পে লুটপাট (৮০২০)নুতন মেসি লুকা রোমেরো (৭৯২৬)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৫১১)




justin tv