২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

করোনায় বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে প্রায় ২ লাখ ৯০ হাজার

- সংগৃহীত

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে দুই লাখ ৮৯ হাজার ৮৬৪ জন। ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে। বাংলাদেশ সময় মঙ্গলবার (১২ মে) রাত পৌনে ১১টায় ওয়ার্ল্ডোমিটার এর ওয়েবসাইটে দেয়া তথ্য ও বিভিন্ন দেশের সরকারি হিসাব অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বজুড়ে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪৩ লাখ ৫ হাজার ৭৬ জন। এরমধ্যে দুই লাখ ৮৯ হাজার ৮৬৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে ১৫ লাখ ৫১ হাজার ৮৭৮ জন।

ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা মার্কিন যুক্তরাষ্ট্রে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৯২ হাজার ৭২৬। মৃত্যু হয়েছে ৮২ হাজার ২৩৭ জনের। মৃতের হিসাবে দ্বিতীয় স্থানে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে মৃতের সংখ্যা ৩২ হাজার ৬৯২ জন। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ২৬ হাজার ৪৬৩ জন। মৃতের হিসাবে তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ইতালি। দেশটিতে মৃতের সংখ্যা ৩০ হাজার ৯১১। মোট আক্রান্তের সংখ্যা দুই লাখ ২১ হাজার ২১৬ জন।

করোনায় এখন পর্যন্ত স্পেনে ২৬৯২০, ফ্রান্সে ২৬ হাজার ৬৪৩, বেলজিয়ামে ৮ হাজার ৭৬১, ইরানে ৬ হাজার ৭৩৩, জার্মানিতে ৭ হাজার ৬৭৬, চীনে ৪ হাজার ৬৩৩, নেদারল্যান্ডসে ৫ হাজার ৫১০, ব্রাজিলে ১১ হাজার ৯৭৮, ইন্দোনেশিয়ায় ১০০৭, ভারতে ২৪০৮, পাকিস্তানে ৭২৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। উৎপত্তিস্থল চীনে ৮৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব এখন আর নেই বললেই চলে। তবে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে। চীনের বাইরে করোনাভাইরাসের প্রকোপ ১৩ গুণ বৃদ্ধি পাওয়ার প্রেক্ষাপটে গত ১১ মার্চ বিশ্বজুড়ে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সূত্র : ওয়ার্ল্ডোমিটার


আরো সংবাদ



premium cement