২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সড়কে চলা যান জীবাণুমুক্ত রাখতে পদক্ষেপ নেয়ার আহ্বান

সড়কে চলা যান জীবাণুমুক্ত রাখতে পদক্ষেপ নেয়ার আহ্বান - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের সংক্রমণ থেকে রাজধানী ঢাকাসহ দেশের প্রতিটি মহানগর ও জেলা-উপজেলা নিরাপদ রাখতে সড়ক ও মহাসড়কগুলোর প্রবেশপথে ও যানবাহনে জীবাণুনাশক ছিটানোর অনুরোধ জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি।

সংগঠনটি সিটি করপোরেশন, ওয়াসা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে জরুরি ভিত্তিতে ব্লিচিং পাউডার মেশানো জীবাণুনাশক পানি ছিটানোর ব্যবস্থা নিতে সরকারের প্রতি এ অনুরোধ জানিয়েছে।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী দেশের প্রতিটি সড়ক ও মহাসড়কের গুরুত্বপূর্ণ স্টপেজে সাবানসহ হাত ধোয়ার ব্যবস্থা করারও অনুরোধ রেখেছেন।

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার গত ২৬ মার্চ থেকে দেশব্যাপী সাধারণ ছুটি ঘোষণা দিয়ে গণপরিবহন বন্ধ করে। তবে সাম্প্রতিক সময়ে সরকারি আদেশে ধীরে ধীরে গার্মেন্টস, কলকারখানা, দোকান ও শপিংমল চালু করায় মানুষ নানা উপায়ে কর্মস্থলের দিকে ছুটছেন। কেউ ব্যক্তিগত পরিবহন, কেউ আবার পণ্যবাহী পরিবহন অথবা সিএনজিচালিত অটোরিকশা, হিউম্যান-হলার ও ব্যাটারিচালিত ইজিবাইকে চেপে জীবন-জীবিকার তাগিদে, জরুরি প্রয়োজনে যাতায়াত করছেন।

এমন পরিস্থিতিতে রাস্তায় চলাচলকারী যানবাহনগুলো নিরাপদ করা না গেলে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানো কঠিন হয়ে পড়বে উল্লেখ করে মোজাম্মেল হক জরুরি ভিত্তিতে প্রতিটি যানবাহনে জীবাণুনাশক ছিটানোর অনুরোধ জানান।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement