০২ জুন ২০২০

সার্কভুক্ত দেশগুলোর মধ্যে করোনায় মৃত্যুহারে শীর্ষে বাংলাদেশ, সুস্থতায় শ্রীলঙ্কা

করোনাভাইরাসের প্রকোপে পড়েছে সার্কভুক্ত ৮টি দেশ। দক্ষিণ এশিয়ার সার্কভুক্ত দেশগুলোর মধ্যে শুক্রবার পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যায় শীর্ষ দেশ হলো ভারত ও মৃত্যুর হারে সবচেয়ে এগিয়ে বাংলাদেশ।

সার্কভুক্ত দেশগুলোর মধ্যে ভারতে সর্বমোট আক্রান্ত ছয় হাজার ৭৭১ জন ও মৃতের সংখ্যা ২২৮ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৮০৯ জন মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। যা সংখ্যার বিচারে একদিনে সর্বোচ্চ। অন্যদিকে পাকিস্তানেও লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশটিতে মোট আক্রান্ত চার হাজার ৬০১ জন ও মারা গেছে মোট ৬৬ জন।

এদিকে সার্কের উদ্যোক্তা দেশ বাংলাদেশে গত ৪ এপ্রিল থেকে হঠাৎ করে বাড়তে শুরু করেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। দেশটিতে এখন কোভিড-১৯ এ সর্বমোট ৪২৪ জন আক্রান্ত হয়েছে ও মারা গেছে মোট ২৭ জন। এরপরই আক্রান্তের সংখ্যায় আসছে আফগানিস্তানের নাম। সেখানে এখন পর্যন্ত সর্বমোট ৫২১ জন আক্রান্ত ও মৃত ১৫ জন। শ্রীলঙ্কায় আক্রান্ত ১৯০ ও মৃত্যু হয়েছে ৭ জনের।

এছাড়াও মালদ্বীপে ১৯, নেপালে ৯, ভুটানে ৫ জন আক্রান্ত হয়েছে। তবে এই দেশ তিনটির জন্য আশার বাণী হলো এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার কোনো ঘটনা ঘটেনি।

এদিকে সার্কভুক্ত দেশগুলোর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সর্বোচ্চ হার বাংলাদেশে। দেশটিতে করোনা আক্রান্ত রোগীদের মধ্যে মৃত্যুর হার ছয় দশমিক তিন শতাংশ (৬.৩%)। আর করোনা আক্রান্ত রোগীর সুস্থতার সংখ্যায় এগিয়ে রয়েছে শ্রীলঙ্কা। সেখানে আক্রান্তদের মধ্যে ২৬ দশমিক তিন শতাংশ মানুষ এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন। সার্কভুক্ত দেশগুলোতে এখন পর্যন্ত সর্বমোট আক্রান্ত ১২ হাজার ৫৪০ জন ও মৃতের সংখ্যা ৩৪৩ জন। সূত্র : ওয়ার্ল্ডোমিটার


আরো সংবাদ

একনেকে করোনাসহ ১০ প্রকল্প অনুমোদন আমফানে ক্ষতিগ্রস্থ ৫টি ঘর নির্মাণ করে দিলো সেনাবাহিনী ট্রাম্প সম্পর্কে নীরব জুকারবার্গ, প্রতিবাদে সরব ফেসবুকের কর্তাব্যক্তিরা পরকিয়ায় আসক্ত স্বামী, স্টাম্পে স্বাক্ষর রেখে স্ত্রীকে পাঠিয়েছে বাপের বাড়ি ঠাকুরগাঁওয়ে করোনায় আ’লীগ নেতার মৃত্যু করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন দেশের প্রখ্যাত ইউরোলজিষ্ট মনজুর রশীদ চৌধুরী ফটিকছড়িতে সার্ভেয়ারের রহস্যজনক মৃত্যু চট্টগ্রামে পাহাড় কাটার দায়ে ৪ ব্যক্তিকে সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা আহলে সুন্নাতের চেয়ারম্যান আল্লামা নুরুল ইসলাম হাশেমীর ইন্তেকাল বিভিন্ন অভিযোগে আরো ১১ জনপ্রতিনিধি সাময়িকভাবে বরখাস্ত ভাঙ্গায় মাতুব্বরের বাড়ি থেকে উদ্ধার হলো ৬৫টি ঢাল সড়কি

সকল