২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিশ্বব্যাপী করোনা আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়াল ১৫ লাখ

- সংগৃহীত

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫ লাখ ছাড়িয়েছে। বৃহস্পতিবার গ্রিনিচ মান সময় ০৫৩০ টায় বিশ্বের বিভিন্ন দেশের সরকারি সূত্রের বরাত দিয়ে এএফপি এ তথ্য জানায়।

গত ডিসেম্বর মাসের শেষের দিকে চীনে এ মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে বিশ্বের ১৯২ টি দেশ ও ভূখন্ডে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫ লাখ ২ হাজার ৪৭৮ জনে দাঁড়িয়েছে এবং ৮৭ হাজার ৩২০ জন প্রাণ হারিয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এবং বিশ্বস্বাস্থ্য সংস্থার দেয়া তথ্য থেকে এএফপি’র সংগ্রহ করা উপাত্ত ব্যবহার করে তৈরি করা এ পরিসংখ্যান করোনাভাইরাসের প্রকৃত আক্রান্তের সংখ্যার কেবলমাত্র একটি আংশিক প্রতিফলন বলে ধারণা করা হচ্ছে। কেননা, বিশ্বের অনেক দেশ কেবলমাত্র মারাত্মকভাবে আক্রান্ত লোকদেরই করোনা পরীক্ষা করছে।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে ৪ লাখ ৩২ হাজার ১৩২ জন আক্রান্ত এবং ১৪ হাজার ৮১৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে সবচেয়ে দ্রুত এ মহামারি ভাইরাস ছড়াচ্ছে। স্পেনে করোনাভাইরাসে ১ লাখ ৪৬ হাজার ৬৯০ জন আক্রান্ত এবং ১৪ হাজার ৫৫৫ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩৯ হাজার ৪২২ জন এবং মারা গেছে ১৭ হাজার ৬৬৯ জন।

বিশ্বের বিভিন্ন মহাদেশের মধ্যে ইউরোপে সবচেয়ে বেশি মাত্রায় করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। মহাদেশটিতে এ ভাইরাসে ৭ লাখ ৭২ হাজার মানুষ আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৬১ হাজার ১১৮ জন। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের

সকল