১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

বিশ্বব্যাপী করোনা আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়াল ১৫ লাখ

- সংগৃহীত

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫ লাখ ছাড়িয়েছে। বৃহস্পতিবার গ্রিনিচ মান সময় ০৫৩০ টায় বিশ্বের বিভিন্ন দেশের সরকারি সূত্রের বরাত দিয়ে এএফপি এ তথ্য জানায়।

গত ডিসেম্বর মাসের শেষের দিকে চীনে এ মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে বিশ্বের ১৯২ টি দেশ ও ভূখন্ডে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫ লাখ ২ হাজার ৪৭৮ জনে দাঁড়িয়েছে এবং ৮৭ হাজার ৩২০ জন প্রাণ হারিয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এবং বিশ্বস্বাস্থ্য সংস্থার দেয়া তথ্য থেকে এএফপি’র সংগ্রহ করা উপাত্ত ব্যবহার করে তৈরি করা এ পরিসংখ্যান করোনাভাইরাসের প্রকৃত আক্রান্তের সংখ্যার কেবলমাত্র একটি আংশিক প্রতিফলন বলে ধারণা করা হচ্ছে। কেননা, বিশ্বের অনেক দেশ কেবলমাত্র মারাত্মকভাবে আক্রান্ত লোকদেরই করোনা পরীক্ষা করছে।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে ৪ লাখ ৩২ হাজার ১৩২ জন আক্রান্ত এবং ১৪ হাজার ৮১৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে সবচেয়ে দ্রুত এ মহামারি ভাইরাস ছড়াচ্ছে। স্পেনে করোনাভাইরাসে ১ লাখ ৪৬ হাজার ৬৯০ জন আক্রান্ত এবং ১৪ হাজার ৫৫৫ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩৯ হাজার ৪২২ জন এবং মারা গেছে ১৭ হাজার ৬৬৯ জন।

বিশ্বের বিভিন্ন মহাদেশের মধ্যে ইউরোপে সবচেয়ে বেশি মাত্রায় করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। মহাদেশটিতে এ ভাইরাসে ৭ লাখ ৭২ হাজার মানুষ আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৬১ হাজার ১১৮ জন। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement