০৫ জুন ২০২০

বিশ্বব্যাপী করোনা আক্রান্ত মানুষের সংখ্যা ছাড়াল ১৫ লাখ

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫ লাখ ছাড়িয়েছে। বৃহস্পতিবার গ্রিনিচ মান সময় ০৫৩০ টায় বিশ্বের বিভিন্ন দেশের সরকারি সূত্রের বরাত দিয়ে এএফপি এ তথ্য জানায়।

গত ডিসেম্বর মাসের শেষের দিকে চীনে এ মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে বিশ্বের ১৯২ টি দেশ ও ভূখন্ডে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫ লাখ ২ হাজার ৪৭৮ জনে দাঁড়িয়েছে এবং ৮৭ হাজার ৩২০ জন প্রাণ হারিয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এবং বিশ্বস্বাস্থ্য সংস্থার দেয়া তথ্য থেকে এএফপি’র সংগ্রহ করা উপাত্ত ব্যবহার করে তৈরি করা এ পরিসংখ্যান করোনাভাইরাসের প্রকৃত আক্রান্তের সংখ্যার কেবলমাত্র একটি আংশিক প্রতিফলন বলে ধারণা করা হচ্ছে। কেননা, বিশ্বের অনেক দেশ কেবলমাত্র মারাত্মকভাবে আক্রান্ত লোকদেরই করোনা পরীক্ষা করছে।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে ৪ লাখ ৩২ হাজার ১৩২ জন আক্রান্ত এবং ১৪ হাজার ৮১৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে সবচেয়ে দ্রুত এ মহামারি ভাইরাস ছড়াচ্ছে। স্পেনে করোনাভাইরাসে ১ লাখ ৪৬ হাজার ৬৯০ জন আক্রান্ত এবং ১৪ হাজার ৫৫৫ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩৯ হাজার ৪২২ জন এবং মারা গেছে ১৭ হাজার ৬৬৯ জন।

বিশ্বের বিভিন্ন মহাদেশের মধ্যে ইউরোপে সবচেয়ে বেশি মাত্রায় করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। মহাদেশটিতে এ ভাইরাসে ৭ লাখ ৭২ হাজার মানুষ আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৬১ হাজার ১১৮ জন। সূত্র : বাসস


আরো সংবাদ





justin tv