১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

টিভিতে প্রচারিত ক্লাস দেখতে পারছে না শিক্ষার্থীরা

- সংগৃহীত

সংসদ টিভিতে প্রচারিত ক্লাস দেখতে পারছে না অনেক এলাকার শিক্ষার্থীরা। এরই প্রেক্ষিতে মাধ্যমিক স্তরে টেলিভিশনে পাঠদানে সম্প্রচার ক্রটিপূর্ণ হওয়ায় তা সমাধানের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় করে সমস্যা সমাধান করতে বলা হয়েছে। তা না হলে যেসব এলাকায় সম্প্রচার দেখতে সমস্যা হচ্ছে সেসব এলাকার নাম উল্লেখ করে প্রতিবেদন আকারে মাউশিতে অভিযোগ পাঠাতে বলা হয়েছে।

মাউশির মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক চৌধুরী জানিয়েছেন, মাউশির আওতাধীন সব আঞ্চলিক কার্যালয়, জেলা শিক্ষা অফিস, উপজেলা/ থানা মাধ্যমিক শিক্ষা অফিস, সরকারি ও বেসরকারি মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানের সবার প্রতি আমরা নির্দেশনা দিয়েছি। কোন কোন এলাকায় ক্লাস দেখতে সমস্যা হচ্ছে সেগুলোর তালিকা করতে বলা হয়েছে।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধকালীন সময়ে ষষ্ঠ থেকে দশম শ্রেণির পাঠদানের ধারাবাহিকতা রক্ষায় সংসদ বাংলাদেশ টেলিভিশনে নির্দিষ্ট একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী বিষয়ভিত্তিক পাঠাদন কর্মসূচি চলমান রয়েছে। এ ক্ষেত্রে সংশ্লিষ্ট সবার সহযোগিতা আমাদের উৎসাহিত করেছে।

এদিকে মাউশি সূত্র জানায়, ইতোমধ্যে দেশের কোনো কোনো স্থানে সংসদ টেলিভিশনে পরিষ্কার দেখা যাচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে। বলা হয়েছে, এমন পরিস্থিতিতে মাউশির অধীন কর্মকর্তারা স্থানীয় কেবল অপারেটরদের সঙ্গে যোগাযোগ করে এবং প্রয়োজন হলে স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সাহায্য নিয়ে এ বিষয়ে পদক্ষেপ নেবেন। যেহেতু সংসদ টেলিভিশনে প্রাথমিক পর্যায়ের শ্রেণি পাঠদানও প্রচারিত হবে। তাই প্রাথমিক শিক্ষা অধিদফতরাধীন কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় করেও এসব সমস্যা সমাধান করা যেতে পারে। যদি কোনোভাবেই এসব সমস্যা সমাধান করা সম্ভব না হয় তবে তার কারণ ও সংশ্লিষ্ট এলাকার নাম উল্লেখ করে একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন মাউশিতে পাঠাতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের মর্টারের গোলার শব্দে কেঁপে ওঠল বাংলাদেশ সীমান্ত সেহেরির মাইকিং করায় ৫ যুবক পুলিশি হেনস্তার শিকার ডেঙ্গু মোকাবেলায় সারাদেশে সব হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ চৌগাছায় এক দিনেই ২ নারীর আত্মহত্যা, ব্যর্থ ৪ আল শিফা হাসপাতাল এলাকায় তাণ্ডব চালাচ্ছে দখলদার বাহিনী অবন্তিকার আত্মহত্যা : রিমান্ড শেষে কারাগারে প্রক্টর দ্বীন ইসলাম ভিনিসিয়াসের বিপক্ষে বর্ণবাদী অপমানে রেফারির অবহেলা ছিল : রিয়াল মাদ্রিদ মিরসরাইয়ে ১০ মামলার আসামি লিটন গ্রেফতার ইফতারে কোন দেশে কী খাওয়া হয় ফরিদপুরে বিনষ্ট করা হলো সেই গাঁজার বাগান হার্ভার্ডের অধ্যাপক হেনরি লারসনের ইসলাম গ্রহণ

সকল