০৫ জুন ২০২০

করোনাকালে বিয়ের ব্যতিক্রমী উপায় শেখালেন এই দম্পতি

করোনাকালে বিয়ের ব্যতিক্রমী উপায় শেখালেন এই দম্পতি - ছবি : সংগৃহীত

সারা বিশ্ব যখন করোনাভাইরাস মহামারির আতঙ্কে তখন বিয়ের ব্যতিক্রমী উপায় বের করলেন এক মার্কিন নবদিম্পতি। কারণ অন্য সব তরুণ-তরুণীদের মতো তাদেরও ইচ্ছে ছিলো ধুম-ধাম বিয়ের আয়োজনের। করোনা আতঙ্ক সেই ইচ্ছেতে বাঁধার দেয়াল হতে চেয়ে ছিলো। কিন্তু তাদের প্রতিজ্ঞার কাছে সব হার মেনেছে। আর সবার মতো তারাও চি,ন্তা করেছেন, বিয়েতে কারা আমন্ত্রিত থাকবেন, কীভাবে সাজবেন, কীভাবে ছবি তুলবেন কতই না ভাবনাচিন্তা। হাজার হোক জীবনের বিশেষ দিন বলে কথা! কিন্তু করোনার প্রকোপ যেন সবকিছুই বদলে দিয়েছে। তাই তো সামাজিক দূরত্ব বজায় রাখতে হচ্ছে সকলকে। তাই সকলকে নিয়ে বড় করে এই সময় বিয়ের অনুষ্ঠান করা কার্যওত অসম্ভব। এই পরিস্থিতিতে নিজের বিয়েকে স্মরণীয় করে রাখতে ব্যতিক্রমী উপায় বের করলেন এক নবদম্পতি। যা নেটদুনিয়ায় বেশ বাহবা কুড়িয়েছে।

মিচিগানের বাসিন্দা অ্যামি সিমিনসন এবং ডান স্টাগলিকস। তারা স্থির করেন বিয়ে করবেন। সেই মতো প্রস্তুতি নেওয়া হয়। দু’জনের পরিচিত মিলিয়ে মোট দেড়শো জনকে আমন্ত্রণ করেন। কিন্তু করোনা ভাইরাস ক্রমশই ভয়াবহ আকার নিচ্ছে। তাই পরিকল্পনা পরিবর্তন করেন। কিন্তু কী সেই পরিকল্পনা? একটি প্যাকেজিং সংস্থার সঙ্গে যোগাযোগ করেন তারা। সেই সংস্থা অ্যামি এবং ডান জানানা শিশু, বৃদ্ধ, বৃদ্ধা, পুরুষ, মহিলা মিলিয়ে মোট দেড়শোটি কার্ডবোর্ডের মানুষ তৈরি করে দিতে হবে।

তাতে রাজি হযে যায় ওই সংস্থা। সেই অনুযায়ী কার্ডবোর্ড দিয়ে বিভিন্ন বয়সের মানুষের কাট আউট তৈরি করে দেয় ওই সংস্থা। বিয়ের দিনে তারা সেই কার্ড আউটগুলি একটি ঘরে সাজিয়ে রাখেন। তাদের মাঝে বসে বিভিন্ন পোজে ছবিও তোলেন। আত্মীয়-পরিজনদের ছাড়া বিয়ে করতে খারাপ লেগেছে। তবে একটু অন্যরকম স্বাদ পেয়ে খুশি দম্পতি।

তাদের উদ্যোগ মন ছুঁয়েছে নেটদুনিয়ারও। এমন ভাবনাচিন্তা যে একেবারেই মৌলিক তা নিয়ে কোনও সংশয় নেই। তবে এভাবে আমরা প্রিয়জনদের সঙ্গ ছেড়ে একা বাঁচতে অভ্যস্ত হয়ে যাচ্ছি না তো, প্রশ্ন অনেকের।


আরো সংবাদ

আইসিইউ পেতে হাসপাতালে ঘুরছেন রোগীরা ঢাকা মেডিকেলের করোনা ইউনিটে আরো ২৪ জনের মৃত্যু সাটুরিয়ায় একদিনে করোনায় ২৩ জন শনাক্ত ভারতে অন্তঃসত্ত্বা হাতি হত্যায় গ্রেফতার ১ গণপরিবহনে ভাড়া বৃদ্ধি ও স্বাস্থ্য বিভাগে দুর্নীতি জনগণকে জিম্মি করার শামিল : ইসলামী আন্দোলন অবশেষে অর্ধ ডজন মামলার আসামি মিজু কুড়িগ্রামে গ্রেফতার 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি চুয়াডাঙ্গায় আরো ৬ পুলিশ সদস্যসহ ১১ জনের করোনা শনাক্ত ঢাকা-রোম রুটে চার্টার্ড ফ্লাইট পরিচালনা করবে বিমান করোনা রুখতে এসব খাবার বাদ দিন, রোগ প্রতিরোধ ক্ষমতা কমলেই বিপদ! সাতক্ষীরায় ভিজিডির উপকারভোগীদের থেকে অর্থ আদায়, ইউপি সদস্য বরখাস্ত

সকল





justin tv