২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

করোনাকালে বিয়ের ব্যতিক্রমী উপায় শেখালেন এই দম্পতি

করোনাকালে বিয়ের ব্যতিক্রমী উপায় শেখালেন এই দম্পতি - ছবি : সংগৃহীত

সারা বিশ্ব যখন করোনাভাইরাস মহামারির আতঙ্কে তখন বিয়ের ব্যতিক্রমী উপায় বের করলেন এক মার্কিন নবদিম্পতি। কারণ অন্য সব তরুণ-তরুণীদের মতো তাদেরও ইচ্ছে ছিলো ধুম-ধাম বিয়ের আয়োজনের। করোনা আতঙ্ক সেই ইচ্ছেতে বাঁধার দেয়াল হতে চেয়ে ছিলো। কিন্তু তাদের প্রতিজ্ঞার কাছে সব হার মেনেছে। আর সবার মতো তারাও চি,ন্তা করেছেন, বিয়েতে কারা আমন্ত্রিত থাকবেন, কীভাবে সাজবেন, কীভাবে ছবি তুলবেন কতই না ভাবনাচিন্তা। হাজার হোক জীবনের বিশেষ দিন বলে কথা! কিন্তু করোনার প্রকোপ যেন সবকিছুই বদলে দিয়েছে। তাই তো সামাজিক দূরত্ব বজায় রাখতে হচ্ছে সকলকে। তাই সকলকে নিয়ে বড় করে এই সময় বিয়ের অনুষ্ঠান করা কার্যওত অসম্ভব। এই পরিস্থিতিতে নিজের বিয়েকে স্মরণীয় করে রাখতে ব্যতিক্রমী উপায় বের করলেন এক নবদম্পতি। যা নেটদুনিয়ায় বেশ বাহবা কুড়িয়েছে।

মিচিগানের বাসিন্দা অ্যামি সিমিনসন এবং ডান স্টাগলিকস। তারা স্থির করেন বিয়ে করবেন। সেই মতো প্রস্তুতি নেওয়া হয়। দু’জনের পরিচিত মিলিয়ে মোট দেড়শো জনকে আমন্ত্রণ করেন। কিন্তু করোনা ভাইরাস ক্রমশই ভয়াবহ আকার নিচ্ছে। তাই পরিকল্পনা পরিবর্তন করেন। কিন্তু কী সেই পরিকল্পনা? একটি প্যাকেজিং সংস্থার সঙ্গে যোগাযোগ করেন তারা। সেই সংস্থা অ্যামি এবং ডান জানানা শিশু, বৃদ্ধ, বৃদ্ধা, পুরুষ, মহিলা মিলিয়ে মোট দেড়শোটি কার্ডবোর্ডের মানুষ তৈরি করে দিতে হবে।

তাতে রাজি হযে যায় ওই সংস্থা। সেই অনুযায়ী কার্ডবোর্ড দিয়ে বিভিন্ন বয়সের মানুষের কাট আউট তৈরি করে দেয় ওই সংস্থা। বিয়ের দিনে তারা সেই কার্ড আউটগুলি একটি ঘরে সাজিয়ে রাখেন। তাদের মাঝে বসে বিভিন্ন পোজে ছবিও তোলেন। আত্মীয়-পরিজনদের ছাড়া বিয়ে করতে খারাপ লেগেছে। তবে একটু অন্যরকম স্বাদ পেয়ে খুশি দম্পতি।

তাদের উদ্যোগ মন ছুঁয়েছে নেটদুনিয়ারও। এমন ভাবনাচিন্তা যে একেবারেই মৌলিক তা নিয়ে কোনও সংশয় নেই। তবে এভাবে আমরা প্রিয়জনদের সঙ্গ ছেড়ে একা বাঁচতে অভ্যস্ত হয়ে যাচ্ছি না তো, প্রশ্ন অনেকের।


আরো সংবাদ

রোহিঙ্গাদের দুর্দশায় মুখ ফিরিয়ে নেবেন না, বিশ্ব সম্প্রদায়কে যুক্তরাজ্য প্র শ্নো ত্ত র রায়হান হত্যাকাণ্ড : দ্বিতীয় দফার ময়নাতদন্ত রিপোর্ট হস্তান্তর এসএমপি ক‌মিশনার গোলাম কিবরিয়া বদ‌লি টাঙ্গাইলে গণধর্ষণের শিকার কলেজছাত্রীকে দেখতে হাসপাতালে কাদের সিদ্দিকী রুহুল আমিন গাজীকে গ্রেফতারে জামায়াত সেক্রেটারির নিন্দা বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবে না বিএনপি : আমান ঢামেক হাসপাতালকে ৫ হাজার শয্যায় উন্নীত করা হচ্ছে : স্বাস্থ্যমন্ত্রী মাদরাসাছাত্রকে নির্যাতন, শিক্ষক গ্রেফতার বড়াইগ্রামে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ১৫ নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা : চরভদ্রাসনের সেই স্কুল পরিদর্শনে ইসির তদন্ত কমিটি

সকল