০৭ জুন ২০২০

করোনায় একদিনেই আক্রান্ত ১ লাখ, মৃত্যু ৭ হাজার

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা একদিনে এক লাখ বেড়েছে। বৈশ্বিক এই মহামারিতে শনিবার পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা এখন ১১ লাখ ৫৫ হাজার ১৪৮ জন। শুধু ২৪ ঘন্টায় মারা গেছে সাত হাজার মানুষ।  সর্বমোট মৃতের সংখ্যা ৬১ হাজার ৭১৮ জন।

ঝড়ের বেগে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সারাবিশ্বে মৃতের হার এখন ৫ দশমিক ৩ শতাংশ।

আক্রান্তের শীর্ষ যুক্তরাষ্ট্রে এখন দুই লাখ ৯০ হাজার ৯২০ জন এই ভাইরাসের সাথে লড়াই করছে। দেশটিতে মৃতের সংখ্যা সাত হাজার ৮৪৪।

স্পেনেও আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। মোট আক্রান্ত এক লাখ ২৪ হাজার ৭৩৬ ও আর মৃত ১১ হাজার ৭৪৪ জন। ইতালিতে ১১ লাখ ৯৮ হাজার ২৭ জন আক্রান্ত হয়েছেন। ১৪ হাজার ৬৮১ জন নিয়ে মৃতের সংখ্যায় এখনো শীর্ষে ইতালি।

এদিকে জার্মানিতে ৯২ হাজার ১৫০, ফ্রান্সে ৮২ হাজার ১৬৫, চীনে ৮১ হাজার ৬৩৯, ইরান ৫৫ হাজার ৭৪৩, যুক্তরাজ্য ৪১ হাজার ৯০৩, তুরস্কে ২০ হাজার ৯২১ জন আক্রান্ত হয়েছেন।

এদিকে বাংলাদেশে এখন মোট আক্রান্ত ৭০ আর মৃতের সংখ্যা আট জন। বিশেষজ্ঞ ও বিভিন্ন রিপোর্ট অনুযায়ী আশঙ্কা করা হচ্ছে বাংলাদেশে প্রকৃত সংখ্যা আরো বেশি হতে পারে।

ইন্ডিয়াতে আক্রান্ত তিন হাজার ৮২, পাকিস্তানে দুই হাজার ৭০৮ জন।

আক্রান্তের লাগাম ছাড়া বৃদ্ধির ফলে উন্নত দেশগুলোতে দেখা দিয়েছে পিপিই, ভেন্টিলেটরসহ চিকিৎসা ব্যবস্থার ভয়াবহ সংকট।


আরো সংবাদ

শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৩৮২১৬)আবুল হোসেনের দ্বিতীয় গরুটিরও একই দশা করলো দুর্বৃত্তরা (২৮৫০৪)প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (১৩৪৭২)মাস্ক পরা নিয়ে এবার ভিন্ন কথা বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১২৮০৪)বিরাট কোহলি-অনুষ্কা শর্মার ডিভোর্স! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় (১১০১৯)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৯৯৯১)প্রাথমিকের শিক্ষার্থীদের ব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত (৯০৯৫)উন্নয়ন প্রকল্পে লুটপাট (৮০২০)নুতন মেসি লুকা রোমেরো (৭৯২৬)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৫১১)




justin tv