২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
করোনাভাইরাস

আক্রান্ত এখন ১০ লাখ ছাড়িয়েছে

আক্রান্ত এখন ১০ লাখ ছাড়িয়েছে
আক্রান্ত এখন ১০ লাখ ছাড়িয়েছে - ছবি : সংগৃহীত

কোনোভাবেই থামছে না করোনাভাইরাসের প্রকোপ। সারাবিশ্বে এখন কোভিড-১৯ আক্রান্ত ১০ লাখ ৬১ হাজার ২৯১ জন মানুষ। আর মৃতের হার ২০ শতাংশ।

করোনাভাইরাসে এখনো আক্রান্তের শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে শুক্রবার পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দুই লাখ ৫৭ হাজার ৩৭৯ জন। দেশটির সবথেকে ক্ষতিগ্রস্ত শহর হলো নিউইয়র্ক। শুধুমাত্র সেখানেই আক্রান্ত হয়েছে এক লাখ ২৮ হাজার ৬৩ জন মানুষ।

ইতালিতে আক্রান্তের সংখ্যা এক লাখ ১৯ হাজার ৮২৭ ও মৃতের সংখ্যা ১৪ হাজার ৬৮১ জন। মৃতের সংখ্যায় এখনো শীর্ষে ইতালি। তারপরেই স্পেনের অবস্থান। আক্রান্ত এক লাখ ১৭ হাজার ৭১০ ও মৃত ১০ হাজার ৯৩৫ জন।

চীনে মোট আক্রান্ত ৮১ হাজার ৫৮৯ জন ও নতুন মৃত ছয়জনসহ মোট মৃতের সংখ্যা তিন হাজার ৩১৮। জার্মানিতে আক্রান্ত ৮৯ হাজার ৪৫১ জন, ফ্রান্সে আক্রান্ত ৫৯ হাজার ১০৫ হলেও মৃতের সংখ্যা পাচ হাজার ছাড়িয়েছে।

ইরানে আক্রান্ত ৫৩ হাজার ১৮৩, যুক্তরাজ্যে ৩৮ হাজার ১৬৮, সুইজারল্যান্ডে ১৯ হাজার ৩০৩, তুরস্কে ১৮ হাজার ১৩৫, সাউথ কোরিয়ায় ১০ হাজার ৬২ জন।

পরিসংখ্যান ওয়েবপেইজ ওয়ার্ল্ডোমিটারে আক্রান্তের সংখ্যায় ভারত ও পাকিস্তানের অবস্থান পাশাপাশি। ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্ত দুই হাজার ৫৬৭ ও পাকিস্তানে দুই হাজার ৪৫৮ জন। তবে ভারতে মারা গেছে প্রায় ৭২ জন।

বাংলাদেশে নতুন আক্রান্তসহ মোট ৬১ জনে দাড়িয়েছে।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার


আরো সংবাদ



premium cement