০৭ জুন ২০২০

আক্রান্ত এখন ১০ লাখ ছাড়িয়েছে

আক্রান্ত এখন ১০ লাখ ছাড়িয়েছে - সংগৃহীত

সারাবিশ্বে এখন কোভিড-১৯ আক্রান্ত ১০ লাখ ৬১ হাজার ২৯১ জন মানুষ। আর মৃতের হার এখন ২০ শতাংশ। কোনোভাবেই থামছে না করোনাভাইরাসের প্রকোপ। করোনাভাইরাসে এখনো আক্রান্তের শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে শুক্রবার পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দুই লাখ ৫৭ হাজার ৩৭৯ জন। দেশটির সবথেকে ক্ষতিগ্রস্ত শহর হলো নিউইয়র্ক। শুধুমাত্র সেখানেই আক্রান্ত হয়েছে এক লাখ ২৮ হাজার ৬৩ জন মানুষ।

ইতালিতে আক্রান্তের সংখ্যা এক লাখ ১৯ হাজার ৮২৭ ও মৃতের সংখ্যা ১৪ হাজার ৬৮১ জন। মৃতের সংখ্যায় এখনো শীর্ষে ইতালি। তারপরেই স্পেনের অবস্থান। আক্রান্ত এক লাখ ১৭ হাজার ৭১০ ও মৃত ১০ হাজার ৯৩৫ জন।

চীনে মোট আক্রান্ত ৮১ হাজার ৫৮৯ জন ও নতুন মৃত ছয়জনসহ মোট মৃতের সংখ্যা তিন হাজার ৩১৮। জার্মানিতে আক্রান্ত ৮৯ হাজার ৪৫১ জন, ফ্রান্সে আক্রান্ত ৫৯ হাজার ১০৫ হলেও মৃতের সংখ্যা পাচ হাজার ছাড়িয়েছে।

ইরানে আক্রান্ত ৫৩ হাজার ১৮৩, যুক্তরাজ্যে ৩৮ হাজার ১৬৮, সুইজারল্যান্ডে ১৯ হাজার ৩০৩, তুরস্কে ১৮ হাজার ১৩৫, সাউথ কোরিয়ায় ১০ হাজার ৬২ জন।

পরিসংখ্যান ওয়েবপেইজ ওয়ার্ল্ডোমিটারে আক্রান্তের সংখ্যায় ভারত ও পাকিস্তানের অবস্থান পাশাপাশি। ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্ত দুই হাজার ৫৬৭ ও পাকিস্তানে দুই হাজার ৪৫৮ জন। তবে ভারতে মারা গেছে প্রায় ৭২ জন।

বাংলাদেশে সংখ্যাটি নতুন আক্রান্তসহ মোট ৬১ জনে দাড়িয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৬ জনের প্রাণহানি ঘটেছে।
সূত্র : ওয়ার্ল্ডোমিটার


আরো সংবাদ

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv