২২ সেপ্টেম্বর ২০২০

করোনায় মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে

করোনা মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে - ছবি : সংগৃহীত

মহামারী আকার ধারণ করা নভেল করোনাভাইরাস তিন মাসে কেড়ে নিয়েছে ৫০ হাজার মানুষের প্রাণ; আক্রান্তের সংখ্যাও ১০ লাখের কাছাকাছি পৌঁছেছে।

গত ২৪ ঘণ্টায় আরও ৫ হাজারের মতো মৃত্যু নিয়ে বৃহস্পতিবার রাত নাগাদ বিশ্বে কোভিড-১৯ রোগে মৃতের সংখ্যা ৫০ হাজার ২০৩ জনে পৌছেছে বলে জানিয়েছে জনস হপকিন্স ইউনিভার্সিটি। গত বছরের ডিসেম্বরে শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া নতুন ধরনের এই ভাইরাসে মার্চ মাসের শুরুর দিনও মৃতের সংখ্যা ছিল ৩ হাজারের মতো।

তারপর এক মাসেই ৪৭ হাজারের মতো মৃত্যু দেখতে হল এই বিশ্ববাসীকে এবং এই মহামারীর শেষ কোথায়, সে বিষয়ে এখনও স্পষ্ট ধারণা দিতে পারেননি কোনো গবেষক।

চীন থেকে শুরু হওয়ার পর ইউরোপকে বিপর্যস্ত করে এখন যুক্তরাষ্ট্র হয়ে উঠেছে মহামারীর কেন্দ্রস্থল।

সবচেয়ে বেশি কোভিড-১৯ রোগীর দেশটিতে বৃহস্পতিবার মৃত্যুর মিছিলে আরও পৌনে সাতশ জন যোগ হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ৫ হাজার।

যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যাও একদিনে বেড়েছে ২০ হাজারের বেশি; দেশটিতে মোট ২ লাখ ২৬ হাজার জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে।


আরো সংবাদ

এনআইডি মামলায় ডা. সাবরীনার জামিন নাকচ বাসে সংঘবদ্ধ ধর্ষণ : চালক-হেলপার রিমান্ডে, অধরা সুপারভাইজার মসজিদে বিস্ফোরণ : অবৈধ সংযোগ স্থাপনের স্বীকারোক্তি দিলেন বিদ্যুৎমিস্ত্রী কাজিপুরে এক মিনিটের ঝড়ে লণ্ডভণ্ড তিন গ্রামের ৫০ পরিবার ভিপি নুরের মামলার এজহারে যা আছে চাকরি আশ্বাসে টাকা আত্মসাতের মামলা প্রত্যাহার না করায় মিথ্যা নিউজ দেশের গণমাধ্যম ক্রান্তিকাল অতিক্রম করছে : এমপি সিরাজ ডিএসসিসি’র অভিযানে ৫ মামলা ও অর্ধ লাখ টাকা জরিমানা সাভারে করোনায় আক্রান্ত নারীর  দাফন সম্পন্ন ভূরুঙ্গামারীতে একাদশ শ্রেণীর ভর্তিতে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ সাবেক কাউন্সিলর রাজীবকে কেন জামিন নয় : হাইকোর্ট

সকল