১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

‘সংকটকালে বিত্তশালীরা অসহায় মানুষের পাশে দাঁড়ান’

‘সংকটকালে বিত্তশালীরা অসহায় মানুষের পাশে দাঁড়ান’ - সংগৃহীত

করোনা মহামারীতে সারাদেশ লকডাউন অবস্থায় দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, আগেভাগে প্রস্তুতি নিতে ব্যর্থ হওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয় এখন করোনা চিকিৎসা নিয়ে হিমসিম খাচ্ছে। সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে সমন্বয়ের অভাব নিয়ে বিশেষজ্ঞরা আলোচনা করেছেন। প্রয়োজনীয় ইকুইপমেন্ট না থাকায় ইতোমধ্যে ৩ জন ডাক্তার করোনায় আক্রান্ত হয়েছেন। রোগীর সংখ্যা বাড়লে ডাক্তারদের নিরাপত্তা কী হবে, সে ব্যাপারে বিশেষজ্ঞরা তাদের আশংকা প্রকাশ করেছেন। আমি আশা করি, সরকার যথেষ্ট গুরুত্ব দিয়ে এ বিষয়ে প্রস্তুতির ঘাটতি বা দূর্বলতা দূর করার চেষ্টা করবেন।

চরমোনাই পীর বলেন, ভাইরাসের প্রভাব কমাতে সরকার কোনো ধরনের আগাম প্রস্তুতি ছাড়াই সকল মানুষকে বাড়িতে থাকতে বলেছে। ফলে নিম্ন আয়ের মানুষের ১০ দিন তো দূরের কথা ১ দিনের অতিরিক্ত খাবারের সংস্থানও ছিল না। এ অবস্থায় নিঃস্ব মানুষ না খেয়ে দিনাতিপাত করতে বাধ্য হচ্ছে। অবশ্য দেরিতে হলেও ইতোমধ্যে সরকার ও বিভিন্ন দলের পক্ষ থেকে দরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা দেয়া শুরু হয়েছে। তবে এসব সহায়তা চাহিদার তুলনায় অপ্রতুল বলে মনে হচ্ছে। এ পরিস্থিতিতে দেশের বিত্তশালীরা অধিক হারে এগিয়ে আসলে সকল দরিদ্র পরিবারের কাছে খাবার সামগ্রী পৌঁছানো সম্ভব হবে বলে আশা করা যায়। তিনি বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থানে খাদ্যসামগ্রী, সাবান, স্যানিটাইজার, মাস্ক ইত্যাদি বিতরণ করছে। এই কার্যক্রম আরো বেগবান করতে সারাদেশের নেতাকর্মীদের তিনি নির্দেশ দেন। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement