২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

করোনা মোকাবেলায় আর্থিক সহায়তার প্রস্তাব যুক্তরাজ্যের

করোনা মোকাবেলায় আর্থিক সহায়তার প্রস্তাব যুক্তরাজ্যের - সংগৃহীত

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে আর্থিক সহায়তার প্রস্তাব দিয়েছেন যুক্তরাজ্যে। শনিবার যুক্তরাজ্যের পররাষ্ট্র ও কমনওয়েলথ বিষয়ক প্রতিমন্ত্রী লর্ড আহমেদ অব উইম্বলডন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মাধ্যমে এ সহায়তার প্রস্তাব দেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, যৌন সহিংসতা প্রতিরোধ বিষয়ক ইউকে প্রধানমন্ত্রীর বিশেষ প্রতিনিধি লর্ড আহমেদ শনিবার সাড়ে ৪টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে এ সহায়তার প্রস্তাব দেন। কথোপকথনের সময় প্রধানমন্ত্রী ও যুক্তরাজ্যের প্রতিমন্ত্রী শুভেচ্ছা বিনিময় করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন, প্রিন্স চার্লস এবং স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানককের স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে জিজ্ঞাসা করেন। তারা সম্প্রতি করোনভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রধানমন্ত্রী তাদের দ্রুত সুস্থতা কামনা করেন বলে প্রেস সচিব জানান।

শেখ হাসিনা ভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে যুক্তরাজ্য সরকারের নেয়া পদক্ষেপের প্রশংসা করেন এবং কোভিড-১৯ মোকাবিলায় তার সরকারের নেয়া পদক্ষেপের বিষয়ে প্রতিমন্ত্রীকে অবহিত করেন। আমরা এ বিষয়ে যুক্তরাজ্যের সাথে নিবিড়ভাবে কাজ করতে আগ্রহী বলেন প্রধানমন্ত্রী।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল